Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘নির্বাচন সুষ্ঠু না হলে সারাদেশে আগুন জ্বেলে দেবো’

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ ডিসেম্বর ২০২৩ ১৩:৪২

ঢাকা: বিএনপি থেকে বহিষ্কৃত নেতা মেজর (অব) আখতারুজ্জামান দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচনী প্রার্থীতা হিসাবে ফিরে পেয়েছেন। তিনি কিশোরগঞ্জ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী। নির্বাচন সুষ্ঠু না হলে সারাদেশে আগুন জ্বলে দেওয়ার হুমকি দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দুপুরে নির্বাচন কমিশনে (ইসি) আপিল শুনানি শেষে এ কথা বলেন তিনি। ইসিতে চলছে পঞ্চম দিনের লড়াই। এতে প্রার্থীতা ফিরে পেলেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান রুহুল আমি হাওলাদার। কমিশনে আপিল করে বৃহস্পতিবার ১১১ পটুয়াখালী-১ আসনে থেকে প্রার্থীতা ফিরে পেয়েছেন তিনি। তার পক্ষে আইনজীবী শাহ মঞ্জুরুল হক শুনানিতে অংশ নেন।

আখতারুজ্জামান সারাবাংলাকে বলেন, ‘খালেদা জিয়াকে মুক্ত করতে তার নির্বাচনে আসা। দেশনেত্রীকে মুক্তির দাবিতে নির্বাচেনে এসেছি। যদি এই নির্ব্চান সুষ্ঠু না হয় তাহলে দিয়াশলাই দিয়ে আগুণ জেলে দেব। সরকারের সঙ্গে চ্যালেঞ্জ করে নির্বাচনে এসেছি। আমি খালেদা জিয়ার মুক্তি চাই।’

এদিকে ইসি থেকে বেরিয়ে শাহমঞ্জুরুল সারাবাংলাকে বলেন, ‘রুহুল আমিন হাওলাদারের প্রার্থীতার বিরুদ্ধে অভিযোগ করেছিলেন এনপিপিপি’র নজরুল ইসলাম। তার অভিযোগ ছিল রুহুল আমিন হাওলাদার ৮৮ লাখ টাকা কর পরিশোধ করেননি। কিন্তু আমার মক্কেল রুহুল আমিন হাওলাদার গত ৩ ডিসেম্বর করের টাকা পরিশোধ করেই রির্টানিং কর্মকর্তার কাছ থেকে প্রার্থীতার বৈধতা পান। এছাড়া আইনে কোথাও করের বিষয়ে কোনো কথা বলা নেই। আজ নির্বাচন কমিশন বিষয়টি বিবেচনা করে তার প্রার্থীতা বৈধ ঘোষণা করেছেন।’

পঞ্চম দিন বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শুরু হয়েছে আপিল শুনানি। এরই মধ্যে কেউ প্রার্থিতা ফিরে পেয়েছেন কেউ হারিয়েছেন। সকাল থেকেই রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সম্ভাব্য প্রার্থী, আইনজীবী এবং তাদের পদভারে মুখরিত রয়েছে। একইসঙ্গে আছে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর কড়া নিরাপত্তাও।

শুনানিতে প্রার্থিতা ফিরে পেয়েছেন নরসিংদী-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. সোলায়মান খন্দকার, রংপুর-৪ আসনের কৃষক শ্রমিক লীগের মোহাম্মদ আবু শামিম হাবীব,কক্সবাজার-১ আসনের স্বতন্ত্র প্রার্থী কমর উদ্দীন।

বগুড়া ৩ আসনের স্বতন্ত্র প্রার্থিতা ফিরে পেয়ে খান মোহাম্মদ সাইফুল্লা আল মেহেদি সারাবাংলাকে জানান, তার এক শতাংশ ভোটারের মধ্যে দুইজনের তথ্য ভুল ছিল। সেটি আজকে সঠিক বলে প্রমাণিত হওয়ায় প্রার্থিতা ফিরে পেয়েছি। তাতে তিনি খুশি।

প্রার্থিতা বাতিলই থাকছে ঢাকা-১০ আসনের বাংলাদেশ জাতীয় পার্টি প্রার্থী এইচ এম মাসুম বিল্লাহ, কুমিল্লা-৩ আসনের ন্যাপ প্রার্থী ফোরকান উদ্দিন আহমেদ, রাজবাড়ি-১ আসনের স্বতন্ত্র প্রার্থী আশিশ আকবর সুবির প্রমুখ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন। যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা প্রার্থীদের মনোনয়ন বৈধ ও অবৈধ ঘোষণা করেন। রিটার্নিং কর্মকর্তাদের সেই সিদ্ধান্তের বিরুদ্ধে করা আপিলের শুনানি চলছে এখন।
শুনানিতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল, অন্য চার নির্বাচন কমিশনার ও কমিশনের জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত আছেন।

সারাবাংলা/জেজে/এনএস

আখতারুজ্জামান টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর