Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরও উচ্চমূল্যের পোশাক কিনতে ক্যারেফোরকে বিজিএমইএ’র আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট
১৪ ডিসেম্বর ২০২৩ ২৩:০১

ঢাকা: বাংলাদেশ থেকে আরও উচ্চমূল্যের পোশাক ক্রয় করার বিষয়ে ইউরোপের বৃহত্তম রিটেইল চেইন ফ্রান্সভিত্তিক ক্যারেফোর ব্রান্ড এর প্রতি আহ্বান জানিয়েছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ) এর সভাপতি ফারুক হাসান হংকংয়ে ক্যারেফোর এর গ্লোবাল সোর্সিং এর ব্যবস্থাপনা পরিচালক জিন ড্যানিয়েল গ্যাটিগনল এবং গ্লোবাল সোর্সিং পরিচালক অ্যালেক্সিয়া বনেট এর সঙ্গে সাক্ষাৎ করেছেন। ওই বৈঠকে জায়ান্ট গ্রুপের পরিচালক আজফার হাসানও উপস্থিত ছিলেন। ওই বৈঠকে তিনি এ আহ্বান জানান।

আলোচনায় বাংলাদেশের পোশাক শিল্পের বিভিন্ন বিষয়, বিশেষ করে পরিবেশগত সাসটেইনেবিলিটি অনুশীলনে অগ্রগতি এবং হাই-অ্যান্ড পণ্য উৎপাদনে শিল্পের সক্ষমতা অর্জনসহ শিল্প সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় উঠে আসে।

বৈঠকে বাংলাদেশের পোশাক শিল্পকে ভবিষ্যতের চ্যালেঞ্জগুলো মোকাবিলার জন্য এবং শিল্পের প্রতিযোগী সক্ষমতা বাড়াতে জ্ঞান, দক্ষতা এবং প্রযুক্তিগত দক্ষতা অফারসহ জন্য ক্যারেফোর এবং বিজিএমইএ এর মধ্যে সম্ভাব্য সহযোগিতা নিয়ে আলোচনা করা হয়।

তারা আরও আলোচনা করেন, ক্যারেফোর কিভাবে বাংলাদেশি সরবরাহকারীদের হাই-এন্ড পণ্যের ডিজাইন উন্নয়নে সক্ষমতা বৃদ্ধি এবং পরিবেশগত, সামাজিক ও গভার্ন্যান্স (ইএসজি) উদ্যোগগুলো বাস্তবায়নে বাংলাদেশি সরবরাহকারীদের সঙ্গে অংশীদারিত্ব বাড়াতে পারে এবং বিজিএমইএ এর সাথে সহযোগিতা আরও জোরদার করতে পারে।

তারা বাংলাদেশ থেকে ক্রমবর্ধমানভাবে পোশাক সোর্সিং বৃদ্ধির সম্ভাবনা নিয়েও আলোচনা করেন। বিজিএমইএ সভাপতি ফারুক হাসান তৈরি পোশাকের পাশাপাশি বাংলাদেশ থেকে অন্যান্য বিভিন্ন পণ্যের সোর্সিং সম্প্রসারণ করার জন্যও ক্যারিফোর’কে অনুরোধ জানান।

সারাবাংলা/ইএইচটি/একে

পোশাক পোশাক খাত বিজিএমইএ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর