Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খাগড়াছড়িতে অপহৃত ৩ ইউপিডিএফ নেতা উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ ডিসেম্বর ২০২৩ ১২:৫৯

খাগড়াছড়ি: খাগড়াছড়ির পানছড়ি থেকে অপহৃত ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ (প্রসিতপন্থি) তিন নেতাকে উদ্ধার করেছে সেনাবাহিনী।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) রাত সাড়ে ১২টার দিকে সেনাবাহিনীর একটি টিম অভিযান চালিয়ে উপজেলার ৪ নম্বর লতিবান ইউনিয়নের তারাবনছড়া এলাকা থেকে তাদের অক্ষত অবস্থায় উদ্ধার করে।

উদ্ধার তিনজন হলেন-ইউপিডিএফ সংগঠক নিতীদত্ত চাকমা, হরিকমল ত্রিপুরা ও মিলন ত্রিপুরা।

খাগড়াছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল আবুল হাসনাত জুয়েল জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত ৯টার দিকে অভিযান শুরু করা হয়। এক পর্যায়ে একটি জুমঘর থেকে হাত ও মুখ বাঁধা অবস্থায় অপহৃতদের উদ্বার করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সফিউল আজম জানান, উদ্ধার হওয়া তিনজনকে স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, ১১ ডিসেম্বর রাতে পানছড়ির লোগাংয়ের অনিল পাড়ায় ইউপিডিএফের চার নেতা-কর্মীকে গুলি করে হত্যা করা হয়। নিহতরা হলেন-ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) সাবেক সভাপতি বিপুল চাকমা, পিসিপির কেন্দ্রীয় সহসভাপতি সুনীল ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরাম নেতা লিটন চাকমা ও ইউপিডিএফ সদস্য রহিন ত্রিপুরা। এই ঘটনায় ওই তিনজন নিখোঁজ ছিলেন।

# ইউপিডিএফের ৪ নেতাকর্মী হত্যা: প্রতিবাদে ৪ দিনের কর্মসূচি ঘোষণা

# খাগড়াছড়িতে দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফের ৪ নেতা-কর্মী নিহত

সারাবাংলা/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর