Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঐক্যবদ্ধ হয়ে রাজনীতিবিরোধী অপশক্তিকে প্রতিহত করব: ওবায়দুল কাদের

স্টাফ করেসপন্ডেন্ট
১৬ ডিসেম্বর ২০২৩ ১১:২২

ঢাকা: শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে রাজনীতিবিরোধী অপশক্তিকে প্রতিহত করে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবসে সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবের নেতৃত্বে আমরা ৫২ বছর আগে বিজয় অর্জন করেছিলাম। এরপর অনেক ঘাত-প্রতিঘাত, অনেক ষড়যন্ত্র, রক্তপাত-১৯৭৫ সালে দুনিয়ার ইতিহাসে সবচেয়ে নৃশংস হত্যাকাণ্ড, সপরিবারে বঙ্গবন্ধুর হত্যাকাণ্ড, স্বাধীনতা সংগ্রামের বিশিষ্ট সংগঠক, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর জাতীয় চার নেতার কারা অভ্যন্তরে হত্যাকাণ্ডসহ অনেক রক্তাক্ত ঘটনা ঘটেছে। বঙ্গবন্ধু হত্যার ২১ বছর পর্যন্ত আমাদের গণতন্ত্র ছিল শৃঙ্খলে আবদ্ধ। ২১ বছর পর্যন্ত আমাদের মুক্তিযুদ্ধের মূল্যবোধ ছিল পদদলিত। স্বাধীনতার আদর্শ ছিল ভূলুণ্ঠিত।

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার ছয় বছর পর আমাদের নেত্রী দেশরত্ন শেখ হাসিনা স্বদেশে ফিরে আসেন, এবং তার নেতৃত্বে গোটা জাতিকে আশাবাদী করে তোলেন। গণতন্ত্রকে ঐক্যবদ্ধ করে তুলে গণতন্ত্রের শৃঙ্খল মুক্তির সংগ্রাম তিনি সূচনা করেন। বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার অগ্রধারার পথিকৃৎও তিনি।

ওবায়দুল কাদের বলেন, এরপর দেশরত্ন শেখ হাসিনার আজকের বাংলাদেশ, ভিজিটাল বাংলাদেশ, উন্নয়নশীল বাংলাদেশ। ১৫ বছর আগের বাংলাদেশ আর আজকের বাংলাদেশ উন্নয়নে- অর্জনে, সমৃদ্ধিতে নতুন উচ্চতা পেয়েছে। বাংলাদেশ এখন বিশ্বের ৩৫তম অর্থনীতির দেশ। আজকে বাংলাদেশে দারিদ্র্য সীমা অনেক কমে এসেছে‌। আর হতদরিদ্রের সীমা ৫ শতাংশের নিচে নেমে এসেছে। এটা একটা বিরাট অর্জন, এটা বিরাট সমৃদ্ধি। আমরা ডিজিটাল বাংলাদেশ গড়েছি, আমাদের পরবর্তী লক্ষ্য হচ্ছে স্মার্ট বাংলাদেশ। পরবর্তী পরিকল্পনা ২০৪১ সালের একটা ভিশন নিয়ে বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে।

আজকে আমাদের এত সমৃদ্ধি, এত অর্জন এবং এত উন্নয়ন এর মধ্যেও আমাদের অগ্রগতির পথে, সমৃদ্ধির পথে এখনো অন্তরায় হয়ে আছে সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ। বিএনপির নেতৃত্বে আজকে সাম্প্রদায়িকতার ডালপালা বিস্তার করছে। আমাদের উন্নয়ন-অর্জনের পথে অন্তরায় সৃষ্টি করছে—বলেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আজকে বাংলাদেশে যে অপশক্তি নির্বাচনের বিরোধিতা করছে, গণতান্ত্রিক রাজনীতির পথে অন্তরায় হয়ে দাঁড়িয়ে আছে এরা এদেশে শুধু সাম্প্রদায়িকতা চালাতে চায় না, এদেশের রাজনীতির যে অগ্রযাত্রা, অর্থাৎ রাজনীতিকে ধ্বংস করাই হচ্ছে এদের মূল লক্ষ্য। আমরা বাংলাদেশের যে সমৃদ্ধ রাজনৈতিক ভবিষ্যৎ কামনা করি, সেই রাজনীতিকে এরা ধ্বংস করতে চায়। আজকের দিনে অঙ্গীকার এই অপশক্তিকে আমরা রুখে দেব। এই অপশক্তিকে রুখতে মুক্তিযুদ্ধের চেতনার মূল্যবোধে বলীয়ান হয়ে আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে এই রাজনীতি বিরোধী, অসাম্প্রদায়িক রাজনীতির বিরোধী, এই অপশক্তিকে আমরা প্রতিহত করব, পরাজিত করব এবং বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলব।

এর আগে আজ সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. শাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে আওয়ামী লীগ সভাপতি হিসেবে তার দলের নেতাদের নিয়ে স্মৃতিসৌধে  পুষ্পস্তবক অর্পণ করেন শেখ হাসিনা।

সারাবাংলা/কেআইএফ/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর