Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠায় সবাইকে কাজ করতে হবে’

সিনিয়র করেসপন্ডেন্ট
১৬ ডিসেম্বর ২০২৩ ১৭:১৫

ঢাকা: শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে আমরা আমাদের দায়িত্ব যথাযথভাবে পালন করব এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ঐক্যবদ্ধভাবে কাজ করব- এটাই হোক মহান বিজয় দিবসে আমাদের প্রতিজ্ঞা।’

শনিবার (১৬ ডিসেম্বর) শিল্প মন্ত্রণালয়ের উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় ভার্চুয়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় শিল্প মন্ত্রণালয় প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে বঙ্গবন্ধুসহ স্বাধীনতাযুদ্ধের বীরদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা এবং অন্য কর্মকর্তা-কর্মচারীরা।

বিশেষ অতিথির বক্তব্যে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে সবাইকে নিজ নিজ অবস্থানে থেকেই দেশ ও জাতির কল্যাণে আন্তরিকভাবে কাজ করতে হবে, দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে অব্যহত রাখতে হবে এবং ২০৪১ সালের মধ্যেই গড়ে তুলতে হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা তথা স্মার্ট বাংলাদেশ।’

সভাপতির বক্তব্যে সিনিয়র সচিব জাকিয়া সুলতানা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবসহ নির্মম হত্যাকাণ্ডের শিকার পরিবারের অন্যান্য সদস্য, জাতীয় চার নেতা এবং মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী সবাইকে গভীর শ্রদ্ধায় স্মরণ করেন এবং শহিদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

এসময় আরও বক্তব্য রাখেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শেখ ফয়েজুল আমিন, বিএসটিআই এর মহাপরিচালক মো. আবদুস সাত্তার, বিটাক এর মহাপরিচালক আনোয়ার হোসেন চৌধুরী।

আলোচনা সভার শুরুতেই জাতির পিতাসহ সব শহিদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং দেশ ও জাতির সার্বিক উন্নতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

সারাবাংলা/ইএইচটি/এমও

বঙ্গবন্ধু শিল্পমন্ত্রী সোনার বাংলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর