Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিজয়ের বেশেই বাঙালি এগিয়ে যাবে: প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট
১৭ ডিসেম্বর ২০২৩ ১৮:২৯

ঢাকা: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিজয় র‌্যালি যেন বিজয় বেশে সারাদেশে উদযাপিত হয়। সেটা হবে এই খুনি, সন্ত্রাসী, অগ্নিসন্ত্রাসের কাছে একটা জবাব। কারণ, বাঙালি বিজয়ের বেশেই এগিয়ে যাবে।

রোববার (১৭ ডিসেম্বর) বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এ সময় প্রধানমন্ত্রী কুয়েতের আমিরের আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

প্রসঙ্গত, কুয়েতের আমির শেখ নাওয়াফ আল-আহমাদ আল-জাবের আল-সাবাহ শনিবার (১৬ ডিসেম্বর) মারা যান। তার প্রতি সম্মান দেখাতে সোমবার (১৮ ডিসেম্বর) বাংলাদেশের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে সরকার। কুয়েতের আমিরের মৃত্যুতে রাষ্ট্রীয় শোক পালন করার কারণে আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রাও একদিন পিছিয়ে দেওয়া হয়েছে।

বিজয় দিবসের আলোচনা সভায় প্রধানমন্ত্রী বলেন, ‘আগামীকাল ১৮ ডিসেম্বর আমাদের যে বিজয় র‌্যালি হওয়ার কথা সেটা আমরা করব না। কারণ, ওইদিন আমরা কুয়েতের আমিরের মৃত্যুতে রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছি। সেদিন আমাদর পতাকা অর্ধনমিত থাকবে। আমরা কাল রাষ্ট্রীয় শোক পালন করব। আর আমাদের র‌্যালিটা হবে পরের দিন ১৯ ডিসেম্বর।’ বিজয় র‌্যালি বিজয় বেশে যেন উদযাপিত হয় সেই আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কারণ, বিজয় র‌্যালি খুনি-সন্ত্রাসীদের বিরুদ্ধে একটা জবাব বলে মনে করেন তিনি।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে যৌথভাবে সভা পরিচালনা করেন দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ ও উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আবদুল আউয়াল শামীম।

সারাবাংলা/এনআর/পিটিএম

টপ নিউজ বিজয় র‌্যালি শেখ হাসিনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর