Sunday 13 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিচারপতিদের নিয়ে আপত্তিকর মন্তব্য— ভিপি নুরকে তলব

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ ডিসেম্বর ২০২৩ ১৯:৩৪

ঢাকা: বিচারকদের নিয়ে আপত্তিকর মন্তব্যের অভিযোগে গণঅধিকার পরিষদের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরকে তলব করেছেন হাইকোর্ট।

আগামী ১৭ জানুয়ারি তাকে আদালতে সশরীরে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। একইসঙ্গে তার বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছেন হাইকোর্ট।

রোববার (১৭ ডিসেম্বর) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক–আল–জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে রুলসহ এ আদেশ দেন। ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন।

তিনি সারাবাংলাকে বলেন, ‘চলতি মাসে বিচার বিভাগ ও বিচারকদের নিয়ে আপত্তিকর মন্তব্য করেন নুরুল হক নুর। তার এসব বক্তব্য গণমাধ্যমেও প্রকাশ হয়েছে। এবং বিষয়টি রেজিস্ট্রার জেনারেলের অফিসের নজরে আসে। পরে এ সংক্রান্ত ফাইল রেজিস্ট্রার জেনারেলের অফিস থেকে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক–আল–জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আসে। আজ এই বিষয়ে আদালত সুয়োমোটো রুল জারি করেছেন। একইসঙ্গে নুরুল হক নুরকে আগামী ১৭ জানুয়ারি তলব করেছেন আদালত।’

গত ৭ ডিসেম্বর একটি জাতীয় দৈনিকে নুরুল হক নুরের বক্তব্য নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদন অনুযায়ী, বিজয়নগর পানির ট্যাংক মোড়ে এক সমাবেশে আদালতের বিচারকদের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করেন নুরুল হক নুর। সেই প্রতিবেদনটি আদালতের নজরে এলে আদালত স্বপ্রণোদিত হয়ে এ রুল জারি করেন।

এ সময় আদালতে উপস্থিত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান ও সহকারী অ্যাটর্নি জেনারেল কালীপদ মৃধা।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

আদালত টপ নিউজ তলব ভিপি নুর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর