Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চাঁপাইনবাবগঞ্জে ৩ জনের প্রার্থিতা প্রত্যাহার, লড়বেন ১৬ প্রার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৭ ডিসেম্বর ২০২৩ ২১:০০

চাঁপাইনবাবগঞ্জ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে চাঁপাইনবাবগঞ্জের তিন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। এরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী মু. খুরশিদ আলম বাচ্চু, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে জাকের পার্টির বাবলু হোসেন এবং চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে জাকের পার্টির আব্দুর রহিম।

রোববার (১৭ ডিসেম্বর) জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এই তিন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নেন বলে নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে।

নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, তফসিল ঘোষণার পর চাঁপাইনবাবগঞ্জের তিনটি সংসদীয় আসনে স্বতন্ত্র প্রার্থীসহ বিভিন্ন দলের মোট ২৩ প্রার্থী মনোনয়ন দাখিল করেন। এর মধ্য থেকে যাচাই-বাছাই ছয় জনের মনোনয়নপত্র বাতিল হয়। পরে এই ছয় জনের মধ্য থেকে আপিলে প্রার্থিতা ফিরে পান স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও শিবগঞ্জের সাবেক উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম ও সদর আসনের এনপিপি নাহিদ হোসেন। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে তিন জন প্রার্থিতা প্রত্যাহার করে নেন। ফলে চাঁপাইনবাবগঞ্জের তিনটি সংসদীয় আসনে মোট বৈধ প্রার্থী থাকলেন ১৬ জন।

উল্লেখ্য, জেলার তিনটি আসনের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে চার জন, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে সাত জন ও চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) আসনে পাঁচ জন নির্বাচনের মাঠে টিকে রইলেন। এই ১৬ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ হবে সোমবার (১৮ ডিসেম্বর)।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ৩০ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর এবং ভোটগ্রহণ ২০২৪ সালের ৭ জানুয়ারি।

সারাবাংলা/পিটিএম

চাঁপাইনবাবগঞ্জ মনোনয়ন প্রত্যাহার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর