Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যশোরের ৬ আসনে ভোটের মাঠে রইলেন ৩১ জন

যশোর প্রতিনিধি
১৭ ডিসেম্বর ২০২৩ ২১:১২

যশোর: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোরের ছয়টি আসন থেকে জাকের পার্টির পাঁচ প্রার্থী ও স্বতন্ত্র দু’জনসহ মোট সাত প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন। ফলে এই ছয় আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৩১ প্রার্থী।

রোববার (১৭ ডিসেম্বর) জেলার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাসান মজুমদারের কাছ থেকে সাত প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নেন।

সিনিয়র জেলা নির্বাচন অফিসার আনিছুর রহমান জানান, যশোরের ছয়টি সংসদীয় আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ৪৬ প্রার্থী। এর মধ্যে থেকে ১৮ জনের মনোনয়নপত্র বাতিল হয়। পরে আপিল ১০জন প্রার্থিতা ফিরে পান। প্রত্যাহারের শেষ দিনে জাকের পার্টির পাঁচজন এবং স্বতন্ত্র দু’জনসহ সাত প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নেন। ফলে ভোটযুদ্ধে অংশ নিচ্ছেন ৩১ প্রার্থী।

মনোনয়ন প্রত্যাহার করা জাকের পার্টির ৫ প্রার্থী হলেন- যশোর-১ (শার্শা) আসনে মো. সবুর খান, যশোর-২ (ঝিকরগাছা- চৌগাছা) আসনে মো. সাফারুজ্জামান, যশোর-৩ (সদর) আসনে মো. মহিদুল ইসলাম, যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর) আসনে লিটন মোল্যা ও যশোর-৬ ( কেশবপুর) আসনে মো. সাইদুজ্জামান। এছাড়া প্রত্যাহারকারী স্বতন্ত্র দুই প্রার্থী হলেন- যশোর-৫ (মণিরামপুর) আসনের আমজাদ হোসেন লাভলু ও হুমায়ন সাদাব।

এ বিষয়ে যশোর-৩ আসনের প্রার্থী জাকের পার্টির যশোর জেলা সভাপতি মহিদুল ইসলাম বলেন, ‘যশোরের ছয়টি সংসদীয় আসনেই জাকের পার্টি প্রার্থী দিয়েছিল। যশোর-৫ আসনের প্রার্থী মো. হাবিবুর রহমানের মনোনয়ন যাচাই-বাছাইয়ের সময় বাতিল হয়ে যায়। বাকি পাঁচ আসনের প্রার্থীরা আজ কেন্দ্রীয় সিদ্ধান্তে মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছি।’

সারাবাংলা/পিটিএম

টপ নিউজ ভোট মনোনয়ন প্রত্যাহার যশোর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর