Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আচরণবিধি লঙ্ঘন করায় মায়া চৌধুরীকে ফের শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৮ ডিসেম্বর ২০২৩ ০৯:১১

চাঁদপুর: নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করায় চাঁদপুর-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে ফের কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচন অনুসন্ধান কমিটি। নোটিশে আগামী ১৯ ডিসেম্বর সকাল ১১টায় নির্বাচন যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে সশরীরে হাজির হয়ে বা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে লিখিতভাবে ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

চাঁদপুর-২ আসনে নির্বাচন কমিশনের গঠন করা অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা ও দায়রা জজ সাইয়েদ মাহবুবুল ইসলাম স্বাক্ষরিত ওই নোটিশটি গত শনিবার (১৬ ডিসেম্বর) মায়া চৌধুরীকে দেওয়া হয়।

নোটিশ সূত্রে জানা গেছে, চাঁদপুর-২ আসনে স্বতন্ত্র প্রার্থী এম. ইশফাক আহসান একই আসনের আওয়ামী লীগের প্রার্থী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার বিরুদ্ধে অভিযোগ করেন, গত ১৪ ডিসেম্বর নৌকার প্রার্থী মায়া চৌধুরী সরকারি শিক্ষক ও শিক্ষিকাদের নিয়ে নির্বাচনি আলোচনা করেন। যা নির্বাচন আচরণবিধি লঙ্ঘন। এ বিষয়ে তদন্ত করে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের দায়ে মায়া চৌধুরীর মনোনয়ন বাতিলের দাবি জানিয়েছেন তিনি।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার ব্যক্তিগত সহকারী মো. মামুন বলেন, ‘আমরা এর আগে একটি নোটিশ পেয়েছিলাম এবং সেটির জবাবও দিয়েছি। নতুন কোন শোকজের কাগজ এখনও আমরা পাইনি। শোকজ করলে আমরা সেটির জবাব দিবো।’

উল্লেখ্য, এর আগেও স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকদের ওপর হামলার ঘটনায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার জবাব চেয়ে নোটিশ দিয়েছিল নির্বাচন অনুসন্ধান কমিটি। পরে তিনি ৬ ডিসেম্বর আইনজীবীর মাধ্যমে ওই শোকজের জবাব দেন।

সারাবাংলা/এমও

আচরণবিধি লঙ্ঘন মায়া চৌধুরী শোকজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর