Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশব্যাপী ৫০ হাজার কম্বল বিতরণ করবে এফবিসিসিআই

সিনিয়র করেসপন্ডেন্ট
১৮ ডিসেম্বর ২০২৩ ১৮:০০

ঢাকা: এবার শীতে অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়াতে দেশের প্রতিটি জেলায় কম্বল বিতরণের উদ্যোগ নিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)। সদস্যভুক্ত সকল চেম্বার ও অ্যাসোসিয়েশনের মাধ্যমে দেশব্যাপী শীতার্ত পরিবারের মাঝে ৫০ হাজারেরও বেশি কম্বল বিতরণের উদ্যোগ নিয়েছে দেশের শীর্ষ এই ব্যবসায়ী সংগঠন।

সোমবার (১৮ ডিসেম্বর) মতিঝিলে অবস্থিত এফবিসিসিআই কার্যালয়ে কয়েকটি জেলা চেম্বার ও উইমেন চেম্বারের কাছে কম্বল হস্তান্তর করে এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেন এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম। এ সময় এফবিসিসিআই’র সিনিয়র সহ-সভাপতি মো. আমিন হেলালী, সহ-সভাপতি খায়রুল হুদা চপল, মো. মুনির হোসেন, এফবিসিসিআই’র পরিচালক এবং বিভিন্ন জেলা চেম্বারের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম জানান, এফবিসিসিআই’র সদস্যভুক্ত সব জেলা চেম্বার, উইমেন চেম্বার, মেট্রোপলিটন চেম্বার এবং খাতভিত্তিক অ্যাসোসিয়েশনের মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষের মাঝে এই কম্বল বিতরণ করা হবে। সোমবার প্রাথমিকভাবে ১০ হাজার কম্বল দিয়ে এই কার্যক্রম শুরু হলেও পর্যায়ক্রমে ৫০ হাজারেরও বেশি কম্বল বিতরণ করা হবে।

এ সময় মাহবুবুল আলম বলেন, ‘এই শীতে মানুষ অমানবিক কষ্ট করবেন, তা মেনে নেওয়া যায় না। প্রতিটি চেম্বার ও অ্যাসোসিয়েশনের প্রতি অনুরোধ,আপনাদের কাছে হস্তান্তর করা কম্বলগুলো আপনারা নিজ নিজ জেলার অসহায় ও দুস্থ মানুষের মাঝে বিতরণ করুন। এই শীতে যারা কষ্ট পাচ্ছেন, তাদের পাশে দাঁড়ান।’ এ সময় সাবলম্বীদের মাঝে কম্বল বিতরণ না করে, যেসব মানুষের প্রয়োজন, শুধু তাদের কাছেই কম্বল বিতরণের আহ্বান জানান এফবিসিসিআই সভাপতি।

এফবিসিসিআই সভাপতি আরও বলেন, ‘ইতোমধ্যে উত্তরাঞ্চলীয় জেলাসমূহে শীতের তীব্রতা বেড়েছে এবং নিঃস্ব আশ্রয়হীন মানুষ শীতে কষ্ট পাচ্ছে। অন্যান্য বছরের ন্যায় এবারও এফবিসিসিআই’র পক্ষ থেকে এই শীতার্ত মানুষদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছে এফবিসিসিআই।’ এই কাজে সহযোগিতার জন্য এফবিসিসিআই পরিচালনা পর্ষদের পরিচালকদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

এর আগেও সামাজিক দায়িত্ববোধের জায়গা থেকে এফবিসিসিআই সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘এর আগেও যখন বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে, সেসময় আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের এক কোটি টাকা অনুদান প্রদান, প্রতিবছর এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন’র ৩০ জন শিক্ষার্থীকে উচ্চ শিক্ষার জন্য বৃত্তি প্রদান, সিলেট ও সুনামগঞ্জে বন্যাকবলিত জনগণের মধ্যে ত্রাণ বিতরণ, ঢাকায় নিম্ন আয়ের শীতার্ত মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণের মতো কার্যক্রম পরিচালনা করে আসছে এফবিসিসিআই।’ ভবিষ্যতেও প্রয়োজনে মানুষের পাশে দাঁড়ানোর অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

এফবিসিআই কম্বল বিতরণ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর