Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ট্রেনে আগুন সুপরিকল্পিত নাশকতা: বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট
১৯ ডিসেম্বর ২০২৩ ১৪:০৪

ঢাকা: রাজধানীর তেজগাঁওয়ে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুন দেওয়ার ঘটনাকে সুপরিকল্পিত নাশকতা হিসেবে মনে করছে বিএনপি।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে পাঠানো এক বিবৃতিতে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ ব্যাপারে দলের বক্তব্য তুলে ধরেন।

তিনি বলেন, ‘মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ভোর রাত ৪টার সময় রাজধানীর তেজগাঁওয়ে মোহনগঞ্জ এক্সপ্রেস নামে একটি ট্রেনে দুস্কৃতিকারীদের কর্তৃক দেওয়া আগুনে ৪ জন যাত্রীর মর্মান্তিক মৃত্যুর ঘটনায় গভীর উদ্বেগ, শোক ও দুঃখ প্রকাশ এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করছে বিএনপি।

রিজভী বলেন, ‘ট্রেনে আগুন দিয়ে চারজন যাত্রীর প্রাণপ্রদীপ যারা নিভিয়ে দিল তারা নিঃসন্দেহে মানুষ নামের কলঙ্ক। মহল বিশেষের প্রশ্রয় ব্যতিরেকে এ ধরনের মানবতাবিরোধী কাজ করা সম্ভব নয়। মূলত, চলমান গণতান্ত্রিক আন্দোলন থেকে জনদৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করতে এটি কুটচাল কিনা, তা নিয়ে জনগণের মধ্যে গভীর সংশয় দেখা দিয়েছে। এটি সুপরিকল্পিত নাশকতার ঘটনা। নাশকতাকারিরা মানবসভ্যতার শত্রুপক্ষ। এরা মানবজাতিকেই অস্তিত্বহীন করতে চায়।’

তিনি বলেন, ‘এ ধরনের লোমহর্ষক ও পৈশাচিক কাজ কেবলমাত্র অবৈধ ও গণবিরোধী শক্তির মদদেই হওয়া সম্ভব। আমি এই বর্বরোচিত ও হৃদয়বিদারক ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি, ধিক্কার ও তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা এই ঘটনার নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্ত দাবি করছি।’

দলের পক্ষ থেকে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুনে হতাহতের ঘটনায় জড়িত দুস্কৃতিকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান রুহুল কবরি রিজভী। পাশাপাশি নিহতদের বিদেহী আত্মার শান্তি এবং আহতদের আশু সুস্থতা কামনা করেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/এনএস

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর