Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুললো ফেনীর ফতেহপুর রেলওয়ে ওভারপাসের আরেকটি লেন


২০ মে ২০১৮ ২১:১২

।। মুহাম্মদ আরিফুর রহমান, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

ফেনী: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর ফতেহপুর ওভারপাসের চট্টগ্রামমুখী আরেকটি লেন খুলে দেওয়া হয়েছে। রোববার (২০ মে) বিকালে এই লেনটি আনুষ্ঠানিকভাবে যানচলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। সংশ্লিষ্টরা আশা করছেন, এর ফলে ফেনীকে ঘিরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যানজট কিছুটা হলেও কমে আসবে।

ওভারপাসের লেনটি চালু করার সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন কোরের প্রকল্প পরিচালক লে. কর্নেল রোমিও নওরীন খান ও মহিপাল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল আউয়াল।

যানচলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়ার পরই লেনটি দিয়ে যানবাহন চলতে শুরু করে। এ সময় ওভারপাস অতিক্রম করা বাসের চালক-যাত্রীদের মুখে হাসি দেখা দিয়েছে। কারণ, গত কয়েকদিনে এই ওভারপাসকে ঘিরে তৈরি হয়েছে ব্যাপক যানজট।

শ্যামলী পরিবহনের বাসচালক মো. মোস্তফা সারাবাংলা’কে বলেন, শুধু এই ওভারপাসের কারণে দুই দিনও যানজটে আটকে থাকতে হয়েছে। এই লেনটি চালু হওয়ায় সেই দুর্ভোগ কিছুটা হলেও কমবে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফতেহপুরে রেলওয়ে ওভারপাসটি বাংলাদেশ সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়নের সহায়তায় বাস্তবায়ন করছে আল আমিন কনস্ট্রাকশন। এই প্রকল্পের ব্যয় ৬০ কোটি ৫১ লাখ ১৮ হাজার টাকা।

এর আগে, ২০১২ সালে প্রকল্পটি নির্মাণ কাজ শুরু করে মেসার্স শিপো পিবিএল। তবে নির্ধারিত মেয়াদে তারা কাজ শেষ করতে পারেনি। দীর্ঘদিন বন্ধ থাকার পর ২০১৭ সালে কাজটির দায়িত্ব দেওয়া হয় সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশনকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর