Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাল প্রত্যয়নপত্র : দুই কাউন্সিলরের বিরুদ্ধে মামলা


২০ মে ২০১৮ ২০:৩৯

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: জাল প্রত্যয়নপত্র দেওয়ার অভিযোগে চট্টগ্রাম সিটি করপোরেশনের দুই কাউন্সিলরের বিরুদ্ধে চট্টগ্রামের আদালতে একটি মামলা দায়ের হয়েছে। কাউন্সিলরেরা হলেন, চট্টগ্রাম সিটি করপোরেশনের ১১ নম্বর ওয়ার্ডের মোরশেদ আক্তার চৌধুরী এবং সংরক্ষিত ১০ নম্বর ওয়ার্ডের জেসমিনা খানম।

রোববার (২০ মে) নগরীর পাহাড়তলী থানা এলাকার বাসিন্দা মোছাম্মৎ মেহেরুন্নেছা বাদি হয়ে মামলাটি দায়ের করেছেন। চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম সাহাদাৎ হোসেন ভূঁইয়ার আদালতে মামলাটি দায়ের হয়েছে।

বাদীর আইনজীবী বাবুল দাশ সারাবাংলাকে বলেছেন, আদালত মামলা গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

গত ২৫ এপ্রিল পাহাড়তলী থানা পুলিশ মেহেরুন্নেছার ছেলে মেহেদি হাসান নাঈমকে ইয়াবাসহ গ্রেফতার করেছিল। তিন লাখ টাকা চাঁদা চেয়ে না পেয়ে ছেলেকে ইয়াবা দিয়ে ফাঁসানোর অভিযোগে গত ৩০ এপ্রিল পাহাড়তলী থানার ওসি রফিকুল ইসলামসহ সাত পুলিশের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছিলেন মেহেরুন্নেছা।

এরপর দুই কাউন্সিলরের বিরুদ্ধে দায়ের হওয়া মামলার আরজিতে বাদী অভিযোগ করেছেন, তার স্বামীর নাম সামশুল আলম। কিন্তু দুই কাউন্সিলর তার ছেলে নাঈমের বাবার নাম ‘জাহাঙ্গীর আলম’ লিখে গত ২৬ এপ্রিল পুলিশের কাছে অভিন্ন প্রত্যয়নপত্র দেন। এতে তার ছেলেকে আরেকটি মামলায় গ্রেফতার দেখাতে সক্ষম হয় পুলিশ।

দুই কাউন্সিলরের বিরুদ্ধে দণ্ডবিধির ৪২০, ৪৬৮, ৪৭১, ৫০৬ ও ৩৪ ধারায় অভিযোগ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে কাউন্সিলর জেসমিনা খানম সারাবাংলাকে বলেন, কিছু জটিলতা থাকায় আমি ওই মহিলাকে ছেলের জন্মসনদসহ প্রয়োজনীয় ডকুমেন্ট নিয়ে কার্যালয়ে আসতে বলেছিলাম। তিনি আসেননি। আমি ভেবেছিলাম, আমরা বাবার নাম যেটা জানি সেটাই সঠিক। সে জন্য প্রত্যয়নপত্র দিয়েছি। এখন যখন তিনি মামলা করেছেন, আদালতে জবাব দেব।

বিজ্ঞাপন

এ বিষয়ে কয়েকবার চেষ্টা করেও কাউন্সিলর মোরশেদ আক্তার চৌধুরীর মোবাইলে যোগাযোগ করা সম্ভব হয়নি।

সারাবাংলা/আরডি/এমআই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর