Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘শেখ হাসিনা ৫ম বারের মতো বিজয়ের বন্দরে পৌঁছাবে’

সিনিয়র করেসপন্ডেন্ট
১৯ ডিসেম্বর ২০২৩ ১৭:৪৭

ঢাকা: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যারা ভোটে বাধা দেবে, ভোট কেন্দ্রে আসতে বাধা দেবে, নির্বাচনের পরিবেশ নষ্ট করতে বাধা দেবে— তাদের মনে রাখতে হবে বাংলাদেশের জনগণ নির্বাচনমুখী। তাই তাদের প্রতিহত করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা পঞ্চম বারের মতো নির্বাচনে বিজয়ের বন্দরে পৌঁছাবে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের ইঞ্জিনিয়ারস ইন্সটিটিউশনের গেটে আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রা পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আইইবির সামনে দুইটি ট্রাকে অস্থায়ী মঞ্চে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন আওয়ামী লীগের নেতারা।

ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তরের যৌথ সহযোগিতায় আওয়ামী লীগের নির্দেশনায় এই বিজয় শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। পরে আইইবির সামন থেকে শাহবাগ হয়ে ধানমন্ডির ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবন পর্যন্ত বাংলাদেশ আওয়ামী লীগের উদ্যোগে বিজয় শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট প্রার্থনা আহ্বান করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
তিনি বলেন, ‘যারা ভোটে বাধা দিবে, ভোট কেন্দ্রে আসতে বাধা দেবে, নির্বাচনের পরিবেশ নষ্ট করতে বাধা দেবে তাদের মনে রাখতে হবে বাংলাদেশের জনগণ নির্বাচনমুখী। তাদের প্রতিহত করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা পঞ্চম বারের মতো নির্বাচনে বিজয়ের বন্দরে পৌঁছাবে।’

বিএনপির নেতা ও তারেক রহমানকে ভুয়া আখ্যায়িত করেন ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি এই বছর আর পারল না। আগামী বছর আবার শুরু হবে। রোজার ঈদ, কোরবানির ঈদ করে করে পাঁচ বছর কেটে গেল। আগামী বছর আবার রোজার ঈদ, কোরবানির ঈদ করে পাঁচ বছর কেটে যাবে। পরের পাঁচ বছরের শেষে গিয়ে আবারও আন্দোলনে করবে। তারেক রহমান লন্ডনে আছেন। তারেকের সাহস নাই। সাহস থাকলে এখানে মোকাবেলা করত। রাজপথে থাকত, জেলে থাকত। জেলে যেতে যার ভয়, সে তো ভুয়া। তার কথায় আর আন্দোলন হবে না।’

ট্রেন দুর্ঘটনার প্রসঙ্গ তুলে ওবায়দুল কাদের বলেন, চারজন তাজা মানুষের প্রাণ ঝরে যাওয়ার দৃশ্য গাজায় ইসরাইলি স্টাইলের বর্বর হত্যাকাণ্ড। যারা হত্যা করেছে, তাদের ক্ষমা নাই। তাদের আন্দোলন মানুষ পোড়ানোর আন্দোলন।’

এ সময় ঢাকার প্রতিটি সংসদীয় আসনে নৌকার মনোনীত প্রার্থীদের পরিচয় করে দেন এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষে নৌকা মার্কায় ভোট প্রার্থনা করেন তিনি।

এরপর ওবায়দুল কাদের মহান বিজয় দিবস উপলক্ষে বিজয় শোভাযাত্রার উদ্বোধন ঘোষণা করেন। এ সময় আওয়ামী লীগ নেতাদের মধ্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক, মির্জা আজম, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনআর/এনএস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর