Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুলনায় হরতালের সমর্থনে মিছিল, গ্রেফতার ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৯ ডিসেম্বর ২০২৩ ২২:২৬

খুলনা: কেন্দ্র ঘোষিত কর্মসূচি দেশব্যাপী হরতালের সমর্থনে খণ্ড খণ্ড মিছিল করেছে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

সকাল সাড়ে ১১টার দিকে মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক চৌধুরী শফিকুল ইসলাম হোসেনের নেতৃত্বে নগরীর শেরে বাংলা রোডে, জেলা যুবদলের সভাপতি শামীম কবীরের নেতৃত্বে একই সময়ে ইকবাল নগর এলাকায়, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক স ম আব্দুর রহমান ও শেখ সাদীর নেতৃত্বে ডাকবাংলো মোড় এলাকায় এবং বেলা আড়াইটার দিকে যুগ্ম আহবায়ক মাসুদ পারভেজ বাবু ও হাসানুর রশীদ মিরাজের নেতৃত্বে আহসান আহম্মেদ রোডে মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলগুলো বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এবং কর্মসূচিতে অংশগ্রহণকারীরা তফসিল বাতিল চেয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। মিছিলে বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদল, মহিলা দলের নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে, সকাল ১১টায় নগরীর জিলাস্কুল এলাকা থেকে মিছিলের প্রস্তুতিকালে দুইজনকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতাররা হলেন- যুবদলের মামুন হোসেন ও জেলা ছাত্রদলের সাবেক সহ সভাপতি আবুল কাশেম।

দুইজনকে গ্রেফতারে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বিবৃতি দিয়েছে খুলনা বিএনপি।

বিবৃতিদাতারা হলেন-বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা, জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক আবু হোসেন বাবু, মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা বিএনপির সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী প্রমুখ।

বিবৃতিতে অবিলম্বে গ্রেফতার বন্ধ ও বিএনপির নেতাকর্মীদের বাড়িতে হয়রানি বন্ধের দাবি জানানো হয়। একই সঙ্গে সরকার পতনের আন্দোলনে সবাইকে রাজপথে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বানও জানানো হয়।

সারাবাংলা/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর