Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ট্রাস্ট পরিবহনে যৌন হয়রানি, বাস আটকে ঢাবি শিক্ষার্থীদের প্রতিবাদ


২০ মে ২০১৮ ২১:১৭

।। ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট ।।

ঢাবি: রাজধানীতে চলাচলরত ট্রাস্ট পরিবহনের চারটি বাস আটকে বিক্ষোভ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা। এই পরিবহনের একটি বাসে বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগের প্রতিবাদ জানাতে বাসগুলো আটক করেন শিক্ষার্থীরা।

রোববার (২০ মে) দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সামনের সড়কে ওই বাসগুলোকে আটকে রাখেন শিক্ষার্থীরা। পরে পুলিশ এসে তিনটি বাস ছেড়ে দেয়। মালিকপক্ষের সঙ্গে কথা বলার জন্য একটি বাস আটকে রাখা হয়েছে।

শিক্ষার্থীরা জানান, বৃহস্পতিবার (১৭ মে) বিকেলে রাজধানীর কারওয়ান বাজার থেকে ক্যান্টনমেন্ট যাওয়ার পথে ট্রাস্ট পরিবহনের চলন্ত একটি বাসে হেনস্থার শিকার হন ঢাবি ফিন্যান্স বিভাগের এক ছাত্রী। ওই ঘটনার পরিপ্রেক্ষিতে তারা ওই পরিবহনের চারটি বাস ক্যাম্পাসে নিয়ে আটকে রাখেন।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান সারাবংলা’কে বলেন, শিক্ষার্থীরা চারটি বাস আটকে রেখেছিল। আমরা তিনটি বাস ছেড়ে দিতে বলায় তারা ছেড়ে দিয়েছে। মালিকদের সাথে কথা বলতে একটি বাসকে আটকে রাখা হয়েছে। তবে যৌন হয়রানির ঘটনায় জড়িত ব্যক্তিতে এখনও শনাক্ত করা যায়নি। ওই ঘটনার শিকার শিক্ষার্থী থানায় না আসায় লিখিত কোনো অভিযোগ নেওয়া হয়নি। তবে বিষয়টি আমরা দেখছি।

এ বিষয়ে জানতে চাইলে ঢাবি প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী সারাবাংলা’কে বলেন, ‘আমরা শিক্ষার্থীদের কথা শুনেছি। এ বিষয়ে  বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে কোনো অভিযোগ আসেনি। তবে আমরা শাহাবাগ থানাকে বিষয়টি দেখতে বলেছি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএম/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর