Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন হবে, ভোটাররা কেন্দ্রে আসবেন: সিইসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২০ ডিসেম্বর ২০২৩ ১৬:০২

রাজশাহী: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু হবে বলে প্রত্যাশা করছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রতিন্দ্বিতামূলক হবে। ভোটাররাও ভোটকেন্দ্রে আসবেন ভোট দিতে। আশা করা যায় ভোট সুষ্ঠু হবে।

রাজশাহী সার্কিট হাউজের সম্মেলন কক্ষে রাজশাহী জেলার ছয়টি আসনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এ কথা বলেন সিইসি। এর আগে তিনি প্রার্থীদের সঙ্গে মতবিনিয়ম সভায় শান্তিপূর্ণ নির্বাচনের আহ্বান জানান।

সিইসি বলেন, ‘নির্বাচন কমিশন ও প্রার্থীদের সবাইকে নিয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ অনুকূল পরিবেশ তৈরির চেষ্টা করা হচ্ছে।’ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থাকলে ভোটাররা ভোটকেন্দ্রে যাবেন বলেও মন্তব্য করেন তিনি।

প্রধান নির্বাচন কমিশনার জানান, মতবিনিময়ে প্রার্থীরা তাদের সমস্যার কথা তুলে ধরেছেন। কীভাবে সেগুলো নিরসন করা যায় সেই গাইডলাইন প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে দেওয়া হয়েছে।

সিইসি বলেন, ‘নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে প্রার্থীদের বার্তা দেওয়া হচ্ছে। পাশাপাশি প্রার্থীদের পারস্পরিক সম্পর্ক বজায় রেখে আচরণবিধি মেনে চলে অবাধ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সহযোগিতা চাওয়া হয়েছে।’

সাংবাদিকদের উদ্দেশে হাবিবুল আউয়াল বলেন, ‘আপনারা বিশ্বাস রাখুন, সবার প্রয়াসে নির্বাচন সফল হবে। আমরা সুষ্ঠু নির্বাচন উপহার দিতে চাই। আমরা সুষ্ঠু একটি নির্বাচন আয়োজনে সর্বোচ্চ চেষ্টা করব।’

এ সময় সিইসির সঙ্গে ছিলেন আরেক নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা, নির্বাচন কমিশনের সচিব জাহাংগীর আলম ও রাজশাহী বিভাগীয় কশিমনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীরসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ভোটের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় শেষে দুপুর ১টার দিকে জেলা শিল্পকলা অ্যাকাডেমিতে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে আলোচনা সভায় যোগ দেন সিইসি।

সারাবাংলা/ইআ

কাজী হাবিবুল আউয়াল টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর