Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সহজ শর্তের ঋণ মেটাতে পারে গরিবের আবাসন সমস্যা’

স্টাফ করেসপন্ডেন্ট
২০ ডিসেম্বর ২০২৩ ১৯:৪৭

চট্টগ্রাম ব্যুরো: সহজ শর্তে ক্ষুদ্র ঋণের ব্যবস্থা করতে পারলে নগরে দরিদ্রদের আবাসন সমস্যা অনেকাংশে কমানো সম্ভব হবে বলেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র রেজাউল করিম চৌধুরী।

বুধবার (২০ ডিসেম্বর) সকালে নগরীর থিয়েটার ইন্সটিটিউটে আয়োজিত কমিউনিটি গৃহ উন্নয়ন মহিলা সমিতির দ্বিতীয় বার্ষিক সাধারণ সভায় তিনি একথা বলেন।

নগর দরিদ্রদের স্থায়ী আবাসন নিশ্চিত করা বড় চ্যালেঞ্জে পরিণত হয়েছে জানিয়ে মেয়র রেজাউল বলেন, ‘জলবায়ু পরিবর্তনের ফলে বসতভিটা হারিয়ে দেশেরে নিম্নাঞ্চলের বিপুল পরিমাণ মানুষ ঢাকা, চট্টগ্রামসহ বড় শহরগুলোতে চলে আসছে। আবার কাজের খোঁজেও অনেকে ভিড় জমাচ্ছে শহরে। বর্তমানে এ নগর দরিদ্রদের স্থায়ী আবাসন নিশ্চিত করা একটি বড় চ্যালেঞ্জে পরিণত হয়েছে।’

অনেকে কষ্ট করে কিছুটা প্রান্তিক অঞ্চলে জমি কিনতে পারলেও বাড়ি করতে পারছে না। সহজ শর্তে ক্ষুদ্রঋণের ব্যবস্থা করতে পারলে নগর দরিদ্রের আবাসন সমস্যা অনেকাংশে কমানো সম্ভব হবে বলে জানান মেয়র।

সভায় আরও উপস্থিত ছিলেন, চসিকের সহকারী স্থপতি আবদুল্লাহ আল ওমর, বস্তি উন্নয়ন কর্মকর্তা মঈনুল হোসেন আলী চৌধুরী, জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) টাউন ম্যানেজার সরোয়ার হোসেন খান ও সমিতির সভাপতি নুর জাহান বেগম।

সারাবাংলা/আইসি/এমও

আবাসন সমস্যা সহজ শর্তের ঋণ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর