Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাগেরহাট-৩ উপনির্বাচনে আ.লীগের মনোনয়ন ফরম নিলেন ৪ জন


২০ মে ২০১৮ ২২:৩৯

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: বাগেরহাট-৩ (রামপাল-মংলা) উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীকে লড়তে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চার জন। এই আসনের সরকার দলীয় সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক খুলনা সিটি করপোরেশন নির্বাচনের মেয়র পদে অংশ নিতে সংসদ সদস্য হিসেবে পদত্যাগ করলে আসনটি শূন্য হয়।

এখন পর্যন্ত এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা হলেন— তালুকদার আবদুল খালেকের স্ত্রী হাবিবুন নাহার, চিত্রনায়ক শাকিল আহসান, খুলনা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সাবেক সহ সম্পাদক শেখ মোহাম্মদ আবু হানিফ এবং আওয়ামী লীগের আইন বিষয়ক উপকমিটির সদস্য ব্যারিস্টার ওবায়েদ।

রোববার (২০ মে) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন প্রত্যাশীরা ফরম সংগ্রহ করে জমা দেন। আওয়ামী লীগ দপ্তর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে, আওয়ামী লীগের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ জাতীয় সংসদ-৯৭, বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) উপনির্বাচনে মনোনয়ন প্রত্যাশীরা আগামী ১৯, ২০ ও ২১ মে সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দলের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করতে পারবেন। ২১ মে বিকেল ৫টার মধ্যে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। দলীয় সূত্রে জানা গেছে, এদিনই (২১ মে) সন্ধ্যা ৭টায় গণভবনে সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে।

এর আগে, দশম জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-৩ আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন তালুকদার আবদুল খালেক। খুলনা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিতে তিনি সংসদ সদস্যপদ প্রত্যাহার করেন। পরে গত ১১ এপ্রিল স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে তিনি পদত্যাগপত্র দিলে তার আসন শূন্য ঘোষণা করেন স্পিকার।

বিজ্ঞাপন

এর মধ্যে গত ১৫ মে অনুষ্ঠিত খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে ৬৫ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করে নতুন মেয়র নির্বাচিত হন খালেক।

সারাবাংলা/এনআর/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর