Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাতীয় পার্টির ইশতেহার ঘোষণা

স্পেশাল করেসপন্ডেন্ট
২১ ডিসেম্বর ২০২৩ ১৩:১৬

ঢাকা: ‘শান্তির জন্য পরিবর্তন, পরিবর্তনের জন্য জাতীয় পার্টি’ স্লোগান সামনে রেখে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় ইশতেহার ঘোষণা করেছে জাতীয় পার্টি (জাপা)।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুর ১২টায় জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু ইশতেহার ঘোষণা করেন।

দলটির ইশতেহারে প্রাদেশিক ব্যবস্থা প্রবর্তন, দুর্নীতি ও অর্থপাচার রোধের মতো বিষয়ে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। এছাড়াও দেশের চলমান বাস্তবতায় কর্মসংস্থান, বিকেন্দ্রীকরণ, বিচারব্যবস্থা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়া, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের মতো সুনির্দিষ্ট পদক্ষেপের প্রতিশ্রুতি রয়েছে জাপার নির্বাচনি ইশতেহারে।

এবার জাতীয় পার্টির নির্বাচনি ইশতেহারে প্রাধান্য দেওয়া হয়েছে দুর্নীতি বন্ধের বিষয়টি। এছাড়া কর্মমুখী শিক্ষা ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির প্রতিশ্রুতি ইশতেহারে গুরুত্ব পেয়েছে। উপজেলায় স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নের কথাও বলা হয়েছে।

ক্ষমতায় গেলে নির্বাচন ব্যবস্থার পরিবর্তন করতে চায় দলটি। সেই সঙ্গে জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলা ও নবায়নযোগ্য জ্বালানি খাতে গুরুত্ব দেওয়া হয়েছে জাপার ইশতেহারে। পাশাপাশি স্মার্ট বাংলাদেশ নির্মাণের রূপরেখা দেওয়া হয়েছে এবারের ইশতেহারে।

সারাবাংলা/এএইচএইচ/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর