Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পঞ্চগড় জেলা আ.লীগের সম্পাদকের দায়িত্বে বকুল, ক্ষোভ নেতাদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২১ ডিসেম্বর ২০২৩ ১৩:১২

পঞ্চগড়: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী হয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট। এ কারণে নির্বাচনকালে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আবু সারোয়ার বকুল। তবে এতে স্থানীয় নেতাদের মধ্যে ক্ষোভ ও মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকেলে ভিডিও কনফারেন্সের মাধ্যেমে পঞ্চগড় সুগার মিল মাঠে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণার অংশ নেবেন। এ উপলক্ষে গতকাল বুধবার (২০ ডিসেম্বর) সন্ধ্যায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত এক সভায় আবু সারোয়ার বকুলকে এ দায়িত্ব দেওয়া হয়।

বিজ্ঞাপন

পরে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স সফল করতে একটি মিছিল বের করা হয়। মিছিল শেষে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে পঞ্চগড়-টুনিরহাট সড়কের পাশে সংক্ষিপ্ত পথসভা হয়। এতে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি রেলমন্ত্রীর নুরুল ইসলাম সুজন।

তিনি বলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। এ পরিস্থিতিতে তার পক্ষে দলীয় কার্যক্রম পরিচালনা করা সম্ভব হচ্ছে না। ফলে আমরা সিদ্ধান্ত নিয়েছি তার জায়গায় দলের সিনিয়র যুগ্ম সম্পাদক আবু সারোয়ার বকুল পরবর্তী সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন।

এসময় পঞ্চগড়-১ আসনের আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাঈমুজ্জামান ভুঈয়া মুক্তা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম পল্লব, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম, পঞ্চগড় পৌর আওয়ামী সাধারণ সম্পাদক এসএম হুমায়ূন কবীর উজ্জ্বলসহ জেলা, উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এ ঘটনায় জেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। অনেকে এ ঘোষণাকে জেলা আওয়ামী লীগের সভাপতি ও রেলপথমন্ত্রীর স্বেচ্ছাচারিতা বলে মনে করছেন।

জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও পঞ্চগড়-১ আসনের বর্তমান সাংসদ মজাহারুল হক প্রধান বলেন, ‘এ বিষয়ে আমাকেও কিছু জানানো হয়নি। এটি দলীয় সভাপতির একক সিদ্ধান্ত ও স্বেচ্ছাচারিতা। তিনি এটা কখনোই করতে পারেন না।’

স্বতন্ত্র প্রার্থী আনোয়ার সাদাত সম্রাট বলেন, ‘আমি ঢাকায় কথা বলেছি। তারা হতাশ। বলা হয়েছেন, তিনি এইটা দেওয়ার কে? একমাত্র প্রধানমন্ত্রী ছাড়া আর কারও কোন ক্ষমতা নেই। এটি সম্পূর্ণ অবৈধ। একজন সভাপতি একজন সাধারণ সম্পাদককে বাদ দিয়ে অন্য কাউকে দায়িত্ব দিতে পারেন না। সংগঠনের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য এই কাজটি করা হয়েছে। এটা সভাপতির নিজের মনগড়া এবং সংগঠন বিরোধী সিদ্ধান্ত। এর তীব্র প্রতিবাদ জানাই।’

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু সারোয়ার বকুল বলেন, ‘জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবারের নির্বাচনে প্রার্থী হয়েছেন। তাই দলের সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য আমাকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে ও নৌকার প্রার্থীতে বিজয়ী করতে কাজ করে যাব।’

সারাবাংলা/এনএস

পঞ্চগড়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর