Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘নৌকায় ভোট দিলে ঢাকা-৮ হবে স্মার্ট এলাকা’

সিনিয়র করেসপন্ডেন্ট
২১ ডিসেম্বর ২০২৩ ১৪:২৬

ঢাকা: ভোটারদের ভোট কেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনে নৌকার প্রার্থী আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আগামী ৭ জানুয়ারি সবাই ভোট কেন্দ্রে যাবেন এবং ভোট দেবেন। আমি আপনাদের কাছে নৌকা মার্কায় ভোট চাই। কেননা যেভাবে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতি হচ্ছে নৌকায় ভোট দিলে সেটি আরও বেগবান হবে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। এবারের নির্বাচনি প্রচার এই আলোচনা সভার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু করলেন ঢাকা-৮ আসনে আওয়ামী লীগের এই প্রার্থী।

বিজ্ঞাপন

কৃষিবিদ নাছিম বলেন, আপনারা নৌকা মার্কায় ভোট দেবেন। নৌকাকে জয়যুক্ত করবেন। কথা দিচ্ছি আপনারা আমাকে পাশে পাবেন। আপনজনের মতো পাশে থাকব। আমি আপনাদের এলাকার সেবক হিসেবে কাজ করতে চাই। সেজন্য আপনাদের সহযোগিতা চাই।

তিনি বলেন, আমি জানি আমার এলাকার মানুষের কী সমস্যা। সেই সমস্যাগুলো সমাধান করব। ঢাকা-৮ স্মার্ট এলাকায় পরিণত হবে। আমার এলাকার মানুষের প্রত্যাশা পূরণে আলোচনা করে প্রত্যাশা পূরণে কাজ করব। সুখে-দুঃখে পাশে থাকব। শান্তি ও স্থিতিশীলতা বজায় রেখে কিভাবে এই এলাকাকে আরও উন্নত করা যায় সেই চেষ্টাই করব। সামাজিক, সাংগঠনিক ও রাজনৈতিক আন্দোলন গড়ে তুলব। সুন্দর সমাজ সুন্দর এলাকা গড়ে তুলব।

বিএনপির আন্দোলনের কড়া সমালোচনা করে নাছিম বলেন, কিসের আন্দোলন করছে তারা? বিএনপি-জামায়াত দেশে নাশকতা করছে। বিএনপির অগ্নিসন্ত্রাসীরা যাত্রীবেশে উঠে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়। মৃত্যুর মুখে দাঁড়িয়েও মা তার সন্তনকে ছাড়েনি। এই ভালোবাসা দেখেও কি তারা কিছু শিখতে পারে না? এতো মর্মান্তিক, এতো নির্মম অপকর্ম যারা করে তারা বাংলাদেশের মানুষের অধিকারের জন্য, শান্তির জন্য কি আন্দোলন করবে? বাংলাদেশের মানুষ তাদের সমর্থন করে না বলেই সন্ত্রাসের পথে হাঁটছে তারা।

বিজ্ঞাপন

নাশকতাকারীদের ধরিয়ে দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, নাশকতাকারীদের ধরিয়ে দিন। তাদেরকে আইনের হাতে সোপর্দ করতে হবে। নাশকতাকারী, গুপ্ত ঘাতকদের কোনো জায়গা বাংলাদেশে হতে পারে না। যারা এই সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয় দেয় মানুষ হত্যা করে, ট্রেনে আগুন দেয়, ট্রেনের স্লিপার কেটে যারা মানুষ হত্যা করে, গাড়িতে আগুন দিয়ে মানুষ পোড়ায় তারা বাংলাদেশের শত্রু, গণতন্ত্রের শত্রু। তারা স্বৈরতন্ত্রের বন্ধ, সাম্প্রদায়িক শক্তির বন্ধু।

নাছিম বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনা মুক্তিযুদ্ধের মুল্যবোধ অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মানে সবচেয়ে বড় বাধা হয়ে দাঁড়িয়েছে সাম্প্রদায়িক গোষ্ঠী, সন্ত্রাসী গোষ্ঠী বিএনপি-জামায়াতের দেশবিরোধী হোতারা। যারা নাশকতা, গুপ্ত হত্যার মাধ্যমে মানুষ পুড়িয়ে মারে তারা ধ্বংসের রাজনীতি করছে। তারা দেশ বিরোধী রাজনীতি করছে এবং গণতন্ত্রবিরোধী রাজনীতি করছে।

এটা রাজনীতি নয় বাংলাদেশের মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করছে। তারা দুর্নীতিতে যেমন চ্যাম্পিয়ন হয়েছিলো এখন তারা সন্ত্রাসে চ্যাম্পিয়ান হচ্ছে। তারা সন্ত্রাসীদের আশ্রয় দেয় সাম্প্রদাকি শক্তিকে প্রশ্রয় দেয়। হাজার বছরের ঐতিহ্যের যে অসাম্প্রদায়িক বন্ধন আছে সেই সম্প্রীতির বাংলাদেশকে এরা ধ্বংস করতে চায়। এর মাধ্যমে জাতীয় ঐক্য, মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করতে চায়।

বঙ্গবন্ধু পরিষদের সেগুনবাগিচা শাখার সভাপতি পেয়ারা খানের সভাপতিত্বে আরও বক্তব্য দেন স্থানীয় কাউন্সিল ফরিদউদ্দিন রতন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ডা. দিলীপ রায়, ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহি, মিরাজ হোসেন, শ্রম সম্পাদক আবুল কালাম আজাদ। বঙ্গবন্ধু পরিষদের সদস্যরা উপস্থিতি ছিলেন।

সারাবাংলা/ইউজে/এনইউ

ঢাকা-৮ প্রচার বাহাউদ্দিন নাছিম

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর