Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্বাচনি বিধি লঙ্ঘনের দায়ে শামসুল হক টুকুকে নোটিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২১ ডিসেম্বর ২০২৩ ১৩:৩৭

শামসুল হক টুকু, ফাইল ছবি

পাবনা: স্থানীয় বিভিন্ন সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের নিয়ে মিটিং করে নৌকা মার্কায় ভোট চাওয়ায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে পাবনা-১ আসনে নৌকা প্রার্থী ডেপুটি স্পিকার শামসুল হক টুকুকে কারণ দর্শানোর  নোটিশ দিয়েছে নির্বাচনি অনুসন্ধান কমিটি।

পাবনা নির্বাচনি অনুসন্ধান কমিটির প্রধান (যুগ্ম জেলা ও দায়রা জজ) ইকরামুল কবির এ তথ্য নিশ্চিত করেন। গতকাল বুধবার (২০ ডিসেম্বর) শামসুল হক টুকুর বরাবর এই কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

ওই নোটিশে বলা হয়েছে, ‘আপনার বাসভবনে গত ১৪ ডিসেম্বর বেড়া পৌর পুলিশ প্রধানের উদ্যোগে স্থানীয় বিভিন্ন সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষিকাদের নিয়ে নির্বাচনি সভা করেছেন। সভায় নৌকা মার্কায় ভোট চান এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাধ্যমে তাদের অভিভাবকদের নৌকায় ভোট প্রদানে উদ্বুদ্ধ করেন। যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর হিসেবে আচরণ বিধিমালা-২০০৮ এর ১২ বিধির লঙ্ঘন। ওই অভিযোগ বিষয়ে আপনার কোনো বক্তব্য থাকলে তা সরাসরি আপনার প্রতিনিধির মাধ্যমে লিখিতভাবে আগামী দুই কার্যদিবসের মধ্যে প্রদান করার জন্য বলা হলো। অন্যথায় আপনার ব্যাখ্যা ছাড়াই নির্বাচন কমিশনের নিকট তদন্ত প্রতিবেদন পাঠানো হবে।’

এর আগে, গত মঙ্গলবার (১৮ ডিসেম্বর) স্থানীয় বিভিন্ন সরকারি ও বে-সরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের নিয়ে মিটিং করে নৌকা মার্কায় ভোট চাওয়ায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে নির্বাচনি অনুসন্ধান কমিটি এবং জেলা রিটার্নিং কর্মকর্তাসহ সংশ্লিষ্ট দফতরে অভিযোগ করেন পাবনা-১ আসনের স্বতন্ত্র প্রার্থী সাবেক আওয়ামী লীগ নেতা ও আওয়ামী লীগ সরকারের সাবেক তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক আবু সাইয়িদ।

বিজ্ঞাপন

উল্লেখ্য, নির্বাচনের প্রচারণার শুরুতেই উত্তপ্ত হয়ে উঠেছে পাবনা-১ (সাঁথিয়া-বেড়ার একাংশ) আসনের ভোটের রাজনীতি। নানা বাধা, হুমকি, কর্মীদের মারধর, গাড়ি ভাঙচুরসহ নানা অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ। গত মঙ্গলবার দুপুরে সাঁথিয়া বাজারে প্রায় ২ ঘণ্টা তাকে অবরুদ্ধ করে রাখেন নৌকার সমর্থকরা। পরে রাতে নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করেন তিনি।

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর