Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আ.লীগের শামীম হকের প্রার্থিতা বাতিল আবেদনের শুনানি ২ জানুয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট
২১ ডিসেম্বর ২০২৩ ১৪:১৬

ঢাকা: দ্বৈত নাগরিকত্বের অভিযোগে ফরিদপুর-৩ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শামীম হকের প্রার্থিতা বাতিল চেয়ে স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদের আবেদনের ওপর শুনানির জন্য ২ জানুয়ারি দিন করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। আগামী ২ জানুয়ারি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে এ বিষয়ে শুনানি হবে।

আদালতে এ কে আজাদের পক্ষে ছিলেন আইনজীবী প্রবীর নিয়োগী ও মোস্তাফিজুর রহমান খান। শামীম হকের পক্ষে ছিলেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক।

এর আগে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিমের আদালত শামীম হককে নির্বাচনে অংশ নিতে সুযোগ দেওয়ার নির্দেশ দিয়েছেন। আদালতে শামীম হকের পক্ষে ছিলেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক।

দ্বৈত নাগরিকত্বের অভিযোগ এনে শামীম হকের প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করেছিলেন স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদ। শামীম হক নেদারল্যান্ডসের নাগরিক বলে অভিযোগ আনেন তিনি। এরপর শুনানি শেষে ১৫ ডিসেম্বর আপিল মঞ্জুর করে শামীম হকের মনোনয়নপত্র বাতিল করে দেয় ইসি। তার বিরুদ্ধে রিট করেন শামীম হক।

এর আগে, গত ১৭ ডিসেম্বর সোমবার বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের বেঞ্চ তার রিট সরাসরি খারিজ করে দেন।

পরে গত ১৮ ডিসেম্বর (মঙ্গলবার) আপিল বিভাগে প্রার্থিতা ফেরত চেয়ে শামীম হক আবেদন করেন। চেম্বার আদালত শামীম হকের প্রার্থিতা ফিরিয়ে দিয়ে তাকে প্রতীক বরাদ্দ দেওয়ার নির্দেশ দেন।

সারাবাংলা/কেআইএফ/এনএন

ফরিদপুর-৩ শামীম হক

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর