Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘জনগণ বিএনপির বিরুদ্ধে অসহযোগ আন্দোলন শুরু করেছে’

সিনিয়র করেসপন্ডেন্ট
২১ ডিসেম্বর ২০২৩ ১৫:১০

ঢাকা: জনগণ বিএনপির বিরুদ্ধে অসহযোগ আন্দোলন শুরু করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, যে দল আন্দোলনের আসর থেকে পালিয়ে গেছে; সেই দল অসহযোগ আন্দোলন ডাকে। জনগণ ইতোমধ্যে তাদের বিরুদ্ধে অসহযোগ শুরু করেছে। তার প্রমাণ হচ্ছে হাট-বাজার সব খোলা।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির ডাকে জনগণ সাড়া দেয়নি। সেজন্য তারা নির্বাচন বিরোধী গুপ্তসন্ত্রাস করছে, অগ্নি সন্ত্রাস করছে, ট্রেনে আগুন দিচ্ছে, বাস পোড়াচ্ছে। মানুষ আজকে নির্বাচনের দিকে তাকিয়ে আছে।

তিনি বলেন, জনগণ নির্বাচন চায় আর বিএনপি বন্ধ করতে চায়। তাদের (বিএনপি) সেই খায়েশ পূরণ হবে না।

ওবায়দুল কাদের বলেন, আমরা এগিয়ে যাচ্ছি নির্বাচনের পথে। গুপ্ত হামলা বন্ধ করুন। অন্যথায় জনগণ আপনাদের ধরে ধরে বিচার করবে, প্রতিহত করবে। আপনারা গণ-শাস্তির জন্য অপেক্ষা করুন। জনগণ আপনাদের প্রতিহত করবে।

নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ৭ জানুয়ারি জাতীয় নির্বাচন হবে। ইলেকশন হলে নাকি সরকার পাঁচ দিনও টিকবে না! আসলে মঈন খান আজব এক স্বপ্ন দেখছেন? ইনশাল্লাহ পাঁচ বছর টিকবে, আরেকটা ইলেকশন পর্যন্ত টিকবে। শেখ হাসিনা বঙ্গবন্ধুর কন্যা, বঙ্গবন্ধু জীবনে আপস করেননি। বঙ্গবন্ধু কন্যার অভিধানেও আপস শব্দটি নেই।

এটি ডামি নির্বাচন- বিএনপির এমন মন্তব্যের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আসলে বিএনপি হল একটা ডামি দল। বাংলাদেশের এক নম্বর কিংস পার্টির নাম হচ্ছে বিএনপি। তারাই তো ডামি দল। কারণ ভুঁইফোড় প্যাডসর্বস্ব দুর্নীতিবাজদের নিয়ে জিয়াউর রহমান বিএনপি বানিয়েছিল। জন্মগতভাবেই বিএনপি গণতন্ত্রের হত্যাকারী এবং নির্বাচন বিরোধী দল।

বিজ্ঞাপন

স্বতন্ত্র প্রার্থীদের কারণে জোট ও নৌকার প্রার্থীরা অস্বস্তিতে আছে কিনা? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের কোনো লুকোচুরি নেই। আমরা কিন্তু প্রথম দিন থেকেই বলে আসছি যে নির্বাচনে যারা স্বতন্ত্র প্রার্থী তাদের আমরা কোনো প্রকার বাধা দেব না। তাদেরকে জোর করে নির্বাচন থেকে সরিয়ে নেওয়া এটা আচরণবিধির লঙ্ঘন। এটা আমরা করতে পারব না।

তিনি আরও বলেন, জোটের শরিকরা তারা তো ইলেকশন করছে? তারা দেশের অনেকেই বড় বড় নেতা। আমি তো মনে করি তাদের নির্বাচনে জেতার ব্যাপারে জনগণের যে সমর্থন সেটা তারা পাবেন। এখন প্রতিদ্বন্দ্বিতা হলে কে হারবেন কে জিতবেন? তার ওপর তো আমাদের কোনো হস্তক্ষেপ নেই।

ব্রিফিংয়ে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, উপ প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল আউয়াল শামীম, উপ দপ্তর সায়েম খানসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বর্তমান সরকারকে এখন থেকে আর কোনো সহযোগিতা না করতে প্রশাসন ও দেশবাসীকে আহ্বান জানিয়েছে বিএনপি। বুধবার (২০ ডিসেম্বর) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে অসহযোগ আন্দোলনের ডাক দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে রিজভী বলেন, ট্যাক্স যার যার বাকি আছে আদায় করেন। যাদের বিদ্যুৎ বিল বাকি আছে বিল আদায় করেন। ব্যাংকে যারা লোন নিয়ে পাচার করেছে, তাদের তালিকা তৈরি করুন। এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। যাদের বাড়ি ভাড়া বাকি আছে তাদেরকে আদায় করতে বলছি। এদেরকে আর কোনোভাবে প্রশ্রয় দেওয়া যাবে না।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এনইউ

ওবায়দুল কাদের টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর