Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ক্ষমতা হস্তান্তর ছাড়া সরকারের বাঁচার কোনো রাস্তা নেই’

স্পেশাল করেসপন্ডেন্ট
২১ ডিসেম্বর ২০২৩ ১৫:১৮

ঢাকা: ক্ষমতা হস্তান্তর ছাড়া সরকারের বাঁচার কোনো রাস্তা নেই বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বাংলাদেশ এলডিপির মহাসচিব ও ১২ দলীয় জোটের মুখপাত্র শাহাদাত হোসেন সেলিম।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে পল্টন-প্রেসক্লাব এলাকায় অসহযোগ আন্দোলনের পক্ষে গণসংযোগ ও লিফলেট বিতরণের সময় তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বর্জনে এ অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছে বিএনপি এবং তাদের মিত্ররা।

শাহাদাত হোসেন সেলিম বলেন, ‘আওয়ামী লীগের বাঁচার এখন একমাত্র পথ পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ক্ষমতা হস্তান্তর করা। এ ছাড়া সরকারের বাঁচার কোনো রাস্তা নেই। বাংলাদেশের জনগণ এই সরকারের ওপর আর বিন্দুমাত্র আস্থা রাখতে পারছে না। দেশের অর্থনীতি ও জনগণের জীবন-জীবিকা এই সরকার ধ্বংস করে দিয়েছে। জনগণ এই সরকারের কাছ থেকে মুক্তি চায়।’

জাতীয় পার্টির (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য নওয়াব আলী আব্বাস খান বলেন, ‘আওয়ামী লীগের নেত্রী এবং অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন দেশে-বিদেশে অকেজো সরকার হিসেবে স্বীকৃতি পেয়েছে। এই সরকারের আর ক্ষমতায় থাকার গ্যারান্টি নাই। তবে, শিগগিরই জনগণ পতনের গ্যারান্টি কার্ড আওয়ামী লীগের হাতে ধরিয়ে দেবে। ভালোই ভালোই পদত্যাগ করুন, অন্যথায় অনেক বেদনা নিয়ে বিদায় নিতে হবে।’

জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) সহ-সভাপতি ও ১২ দলীয় জোটের প্রধান সমন্বয়ক রাশেদ প্রধান বলেন, এই আওয়ামী লীগ সেই আওয়ামী লীগ, যে আওয়ামী লীগ মন্দিরে গিয়ে কপালে তিলক লাগায় আর মুসলমানদের দাঁড়ি ধরে টেনে কারাগারে পাঠায় এবং ভোটের আগে নবী রাসূলের বয়ান চালায়। তবে, আওয়ামী লীগের মনে রাখা ভাল, শাপলা চত্বরে আলেম ওলামাদের রক্তের দাগ এখনো শুকায়নি। কারাবন্দি আলেম-ওলামারা এখনও মুক্তি পাননি। সব হিসেব নেওয়ার সময় এসে গেছে। প্রতিশোধ জনগণ সময় মতোই নেবে।

বিজ্ঞাপন

অন্যদের মধ্যে বক্তব্য দেন জমিয়তে উলামায়ে ইসলামী বাংলাদেশের মহাসচিব মাওলানা মুফতি মহিউদ্দিন ইকরাম, বাংলাদেশ জাতীয় দলের ভাইস চেয়ারম্যান শামসুল আহাদ, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান লায়ন মো. ফারুক রহমান, বাংলাদেশ কল্যাণ পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. শামসুদ্দীন পারভেজ।

উপস্থিত ছিলেন জাতীয় পার্টির হান্নান আহমেদ বাবলু, বাংলাদেশ এলডিপির এম এ বাশার, জমিয়তে উলামায়ে ইসলামী এম এ কাশেম ইসলামাবাদী, বাংলাদেশ লেবার পার্টির শরীফুল ইসলাম, বাংলাদেশ কল্যাণ পার্টির আবু মোহাম্মদ হানিফ, বাংলাদেশ জাতীয় দলের আবু মনসুর ভুইয়া, যুব জাগপার মনোয়ার হোসেন, এলডিপি যুবদলের ফয়সাল আহমেদ, ছাত্র সমাজের কাজী ফয়েজ আহমেদ, ছাত্র জমিয়ত বাংলাদেশের নিজাম উদ্দিন আল আদনানসহ অনান্যরা।

সারাবাংলা/এজেড/ইআ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর