Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রবাসীদের ক্ষতিপূরণের ৩ মিলিয়ন ডলার পাঠাল রিয়াদ দূতাবাস

স্পেশাল করেসপন্ডেন্ট
২১ ডিসেম্বর ২০২৩ ১৬:২২

ঢাকা: সৌদি আরবের রিয়াদে নিযুক্ত বাংলাদেশ দূতাবাস প্রবাসীদের ক্ষতিপূরণ হিসেবে ৩ মিলিয়ন মার্কিন ডলার দেশে পাঠিয়েছে। আন্তর্জাতিক অভিবাসী দিবসে ঢাকার ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডে এই ক্ষতিপূরণ পাঠানো হয়।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সৌদি আরবে অবস্থিত বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সেখানে বলা হয়, সৌদি আরবে নভেম্বর মাসের বিভিন্ন সময়ে মৃত্যুবরণ করা ৬৫ জন বাংলাদেশি কর্মীর বকেয়া পাওনা, মৃত্যুজনিত ক্ষতিপূরণ ও ব্লাডমানি হিসেবে আদায়কৃত ২ দশমিক ৯ মিলিয়িন মার্কিন ডলার ঢাকাস্থ ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের ‘Death Compensation Fund’ এ পাঠানো হয়েছে।

এই উদ্যোগে নিহতদের পরিবারের পক্ষ থেকে রাষ্ট্রদূতের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করা হয় বলে উল্লেখ করা হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, দেশটিতে সৌদি নিয়োগপ্রাপ্ত রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) এর নির্দেশে দূতাবাসের শ্রম কল্যাণ উইং সৌদি আরবে মৃত বাংলাদেশিদের বকেয়া বেতন,সার্ভিস বেনিফিট, দুর্ঘটনাজনিত ক্ষতিপূরণ আদায় জোরদার কার্যক্রম শুরু করেছে।

মৃত বাংলাদেশিদের বকেয়া বেতন, সার্ভিস বেনিফিট, দুর্ঘটনাজনিত ক্ষতিপূরণ আদায় আরও দ্রুত করার জন্য এরইমধ্যে দুইটি সৌদি ল’ফার্ম নিয়োগ দেওয়া হয়েছে।

সারাবাংলা/জেআর/একে

ক্ষতিপূরণ প্রবাসী শ্রমিক রিয়াদ দূতাবাস সৌদি আরব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর