Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘নৌকায় ভোট দিয়ে আপনাদের সেবা করার সুযোগ দিন’

সিনিয়র করেসপন্ডেন্ট
২১ ডিসেম্বর ২০২৩ ১৮:৪৬

ঢাকা: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নৌকায় ভোট দিয়ে জয়যুক্ত করে আপনাদের সেবা করার সুযোগ দিন। আমার এই বার্তাটা সাধারণ জনগণের কাছে পৌঁছে দিন। নৌকায় ভোট দিয়ে এই দেশের মানুষ স্বাধীনতা পেয়েছে। অর্থনৈতিক মুক্তি এসেছে, বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকেলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে পাঁচ জেলার নির্বাচনি জনসভায় ভার্চুয়ালি অংশ নিয়ে এসব কথা বলেন। রাজধানীর তেজগাঁওয়ের ঢাকা জেলা আওয়ামী লীগ অফিসে অবস্থিত জাতীয় নির্বাচন পরিচালনা কার্যালয় থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে পাঁচ জেলার নির্বাচনি জনসভায় বক্তব্য দেন।

শেখ হাসিনা এদিন রংপুর বিভাগের পঞ্চগড় ও লালমনিরহাট, রাজশাহী বিভাগের নাটোর ও পাবনা এবং চট্টগ্রাম বিভাগের খাগড়াছড়ি জেলার নির্বাচনি জনসভায় বক্তব্য দেন। ওই জেলাগুলোতে আওয়ামী লীগের জেলা, উপজেলা, থানা, পৌর আওয়ামী লীগ; ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ নেতা এবং সংশ্লিষ্ট জেলাগুলোর নির্বাচনি এলাকার নৌকার প্রার্থীরা উপস্থিত ছিলেন।

নির্বাচনে অংশগ্রহণকারী অন্যান্য দলের প্রতি ধন্যবাদ জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘কিছু জায়গায় নিজে যাব। সব জায়গায় যেতে পারব না। যেখানে যেতে পারব না, সেখানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আপনাদের সঙ্গে যোগাযোগ করব। আর কোনো অসুবিধা হলে অবশ্যই যোগাযোগ করবেন।’

তিনি বলেন, ‘আওয়ামী লীগের যারা নৌকার প্রার্থী আছেন, অবশ্যই আমি তাদের জন্য ভোট চাইব। নৌকার মার্কার জন্য জনগণের কাছে ভোট চাইব।’

দ্বাদশ জাতীয় নির্বাচনে দেশবাসীকে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘নৌকা নূহ নবীর নৌকা। বিপদে মানুষের একমাত্র বাহন হচ্ছে নৌকা। এখনও রাস্তাঘাট যতই করি বন্যা হলে উদ্ধার করতে নৌকারই প্রয়োজন হয়। সেটাও মাথায় রাখতে হবে। আমাদের দেশটার ভৌগোলিক অবস্থানে সেভাবে।’

তিনি বলেন, ‘নৌকায় ভোট দিয়ে এ দেশের মানুষ স্বাধীনতা পেয়েছে। এই নৌকায় ভোট দিয়ে অর্থনৈতিক মুক্তি এসেছে, বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। বাংলাদেশ সামনে এগিয়ে যাবে। উন্নত-সমৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত স্মার্ট সোনার বাংলা গড়ে তুলব। নৌকায় ভোট দিয়ে আমাদের জয়যুক্ত করে আপনাদের সেবা করার সুযোগ দিন।’ টানা চতুর্থ মেয়াদে সরকার গঠনের লক্ষ্যে আওয়ামী লীগ সভাপতি দলের সর্বস্তরের নেতাকর্মীদের নৌকায় ভোট প্রার্থনা করার আহ্বান জানান।

এদিন তেজগাঁও কার্যালয় প্রান্তে সভা পরিচালনা করেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ। এ সময় আরও উপস্থিত ছিলেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ।

জেলা নেতাদের মধ্যে বক্তব্য দেন- পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সভাপতি রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান, নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম, পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল এবং সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা।

উল্লেখ্য, ২০ ডিসেম্বর ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার অঙ্গীকার নিয়ে সিলেট থেকে আনুষ্ঠানিক নির্বাচনি জনসভা শুরু করে আওয়ামী লীগ। সেই ধারাবাহিকতায় আজ পাঁচটি জেলার ভার্চুয়াল জনসভায় যোগ দিলেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

সারাবাংলা/এনআর/পিটিএম

আওয়ামী লীগ টপ নিউজ নৌকা প্রধানমন্ত্রী ভোট শেখ হাসিনা


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সম্পর্কিত খবর