Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৭ প্রতিষ্ঠান পেল চায়না-বাংলাদেশ বিজনেস এক্সসেলেন্স অ্যাওয়ার্ড

স্টাফ করেসপন্ডেন্ট
২১ ডিসেম্বর ২০২৩ ২২:১৫

ঢাকা: ১২ ক্যাটাগরিতে ২৭ প্রতিষ্ঠান পেল চায়না-বাংলাদেশ বিজনেস এক্সসেলেন্স অ্যাওয়ার্ড ২০২৩। উন্নয়ন সেক্টরে অবদান রাখায় ৮ ক্যাটাগরিতে ১৯টি প্রতিষ্ঠান এবং আরও চারটি বিষয়ে ৮টি প্রতিষ্ঠান এই পুরস্কার পায়।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাজধানীর একটি অভিজাত হোটেলে বিজয়ী প্রতিষ্ঠানের হাতে পুরস্কার তুলে দেন ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েনসহ অন্য অতিথিরা। অ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ-চায়না চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি।

চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন পুরস্কারপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে বলেন, ‘চলতি বছর চায়না-বাংলাদেশ কো-অপারেশনের জন্য একটি ফলপ্রসূ বছর ছিল। সাম্প্রতিক সময়ে দুই সরকারের মধ্যে দ্বি-পাক্ষিক সম্পর্কের সবচেয়ে সুসময় অতিক্রম করছে। দুই সরকারের দ্বি-পাক্ষিক সম্পর্ক আরও বেড়েছে। বর্তমানে চায়না বাংলাদেশের সবচেয়ে বড় ট্রেডিং পার্টনার।’

উন্নয়ন কর্মকাণ্ডে অবদান রাখায় বিজয়ী প্রতিষ্ঠানগুলো হলো— পাওয়ার অ্যান্ড এনার্জি সেক্টরে পুরষ তিন প্রতিষ্ঠান যমুনা মিটার ইন্ডাস্ট্রিজ লিমিটেড, এস আলম গ্রুপ এবং চায়না পেট্রোলিয়াম।

রোড অ্যান্ড ব্রিজ সেক্টরে মীর আখতার হোসেন লিমিটেড এবং চায়না রোড অ্যান্ড ব্রিজ করপোরেশন, রেলওয়ে অ্যান্ড সিভিল অ্যাভিয়েশনে ম্যাক্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড এবং চায়না রেলওয়ে গ্রুপ লিমিটেড, ওয়াটার অ্যান্ড এনভায়রনমেন্ট সেক্টরে আরিদদ (ARIDOD) টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং পাওয়ার কনস্ট্রাকশন করপোরেশন অব চায়না পুরস্কার পেয়েছে।

মেরিন অ্যান্ড পাওয়ার সেক্টরে স্যানি হেভি ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং সাইফ পাওয়ারটেক লিমিটেড, আইসিটি সেক্টরে হুয়াওয়ে টেকনোলজি এবং ড্যাফোডিল কম্পিউটার লিমিটেড, টেক্সটাইল অ্যান্ড গার্মেন্ট সেক্টরে এলডিসি গ্রুপ এবং এসএফটিএমএল ইন্ডাস্ট্রিজ লিমিটেড পুরস্কার পেয়েছে।

ট্রেড অ্যান্ড সার্ভিসে পুরস্কার পাওয়া চার প্রতিষ্ঠান হলো— হেনা এন্টারপ্রাইজ লিমিটেড, এসিআই লিমিটেড, সেমস-গ্লোবাল এবং নিউ হোপ লিমিটেড। এ ছাড়াও নারী উদ্যোক্তা ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে ইউনিমাস স্পোর্টসঅ্যার এবং নেটএক্স।

এসএমই সেক্টরে তোহফা এন্টারপ্রাইজ এবং নিউটপ, সিএসআরে চায়না ন্যাশনাল ম্যাশিনারি ইম্পোর্ট অ্যান্ড এক্সপোর্ট করপোরেশন এবং প্রিমিয়ার ব্যাংক সর্বশেষ সিগনিফিক্যান্ট কনট্রিবিউশনে মৃধা বিজনেস লিমিটেড এবং নিউ এরা ফ্যাশন লিমিটেড পুরস্কার পেয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন CEAB এর সভাপতি কে শ্যাংলিয়াং, বিসিসিসিআই সেক্রেটারি জেনারেল আল-মামুন মৃধা, পাওয়ারসেলের ডিরেক্টর মোহাম্মদ হোসেন, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব আনোয়ার হোসেন, CEAB এর পাওয়ার অ্যান্ড এনার্জি বিভাগের প্রধান হান কুন, চীনে নিযুক্ত বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত আজিজুল হক, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনসহ বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান ও সংগঠনের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরএফ/একে

অ্যাওয়ার্ড চায়না চেম্বার চায়না-বাংলাদেশ বাণিজ্য


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর