Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘জনগণকে নির্বাচনমুখী দেখে বিএনপি উন্মাদ হয়ে গেছে’

সিনিয়র করেসপন্ডেন্ট
২২ ডিসেম্বর ২০২৩ ১৪:৫৫

ঢাকা: বিএনপির চোরাগোপ্তা হামলার সমালোচনা করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ঢাকা-১৩ আসনে নৌকার প্রার্থী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, নির্বাচন যারা প্রতিহত করছে তারা আসলে অদৃশ্যমান। জনগণ নির্বাচনমুখী হয়ে গেছে। আর এই কারণেই বিএনপি উন্মাদ হয়ে গেছে।

তিনি বলেন, বিএনপি এখন যা কিছুই করুক না কেন জনগণ নির্বাচনের দিকে ঝাঁপিয়ে পড়েছে। সুতরাং চোরাগুপ্তা হামলা করে তারা (বিএনপি) নির্বাচন বন্ধ করতে পারবে না।

শুক্রবার (২২ ডিসেম্বর) সকালে সংসদীয় আসনের ৩৩ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নির্বাচনি প্রচারে তিনি একথা বলেন। এসময় তিনি ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাভুক্ত ৩৩ নং ওয়ার্ডের শিয়া মসজিদ রোড, মোহাম্মদীয়া হাউজিং লিমিটেড, মোহাম্মদীয়া হাউজিং সোসাইটি এলাকা, কাটাশুর, কাদেরিয়া হাইজিং এলাকার বিভিন্ন অলি-গলি চষে বেড়ান।

সকাল ১০টার পর তিনি শিয়া মসজিদ এলাকা থেকে এই প্রচার শুরু করেন। এ সময় তিনি কয়েক দফা সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। পরে দুপুরে কাদেরিয়া হাইজিং সোসাইটি মসজিদে জুমার নামাজ আদায় করেন। এরপর পুনরায় বসিলাসহ বিভিন্ন এলাকায় নেতাকর্মীদের বহর নিয়ে নির্বাচনি প্রচার চালান।

জাহাঙ্গীর কবির নানক বলেন, অদৃশ্য চোরাগুপ্তা হামলা চালিয়ে নির্বাচন বন্ধ করা যাবে না। জনগণ শেখ হাসিনার পক্ষে রায় দেওয়ার জন্য উন্মুখ হয়ে আছে।

নৌকা মার্কায় ভোট প্রার্থনা করে তিনি বলেন, আগামী ৭ জানুয়ারি ভোট হবে। সেদিন এই এলাকার মানুষ স্বতঃস্ফূর্তভাবে ভোট কেন্দ্রে যাবেন এবং ভোট দেবেন।

ভোটের মাঠে সৌহার্দ্যপূর্ণ বজায় রাখার আহ্বান জানিয়ে নানক বলেন, ভোটের মাঠে সহিংসতা এড়িয়ে যাওয়ার জন্য আমি সবাইকে আহ্বান জানাচ্ছি। সবাই অনুরোধ করব অত্যন্ত শান্তিপূর্ণভাবে এবং সৌহার্দ্যপূর্ণ পরিবেশে নির্বাচন করার জন্য। যদি কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করে তাহলে প্রচলিত আইনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে, একইভাবে সাংগঠনিকভাবেও ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকা-১৩ আসনের সাবেক এ সংসদ সদস্য বলেন, জনগণ অতীতের মতো এবারও নৌকায় ভোট দিয়ে আমাকে বিজয়ী করবে এই বিশ্বাস আমার আছে।

নির্বাচনি প্রচারে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা, ৩৩ নং ওয়ার্ড কাউন্সিলর আসিফ আহমেদসহ স্থানীয় নেতাকর্মীরা সঙ্গে ছিলেন। নির্বাচনি এই প্রচারে নেতাকর্মীরা জয় বাংলা স্লোগান দেন। এসময় নবম ও দশম জাতীয় সংসদের এমপি নানক হাত নেড়ে ও সালাম জানিয়ে জনগণের কাছে দোয়া এবং নৌকা মার্কায় ভোট চান।

সারাবাংলা/এনআর/এনইউ

ঢাকা-১৩ নানক নির্বাচন


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর