Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইতিহাস গড়ে ক্লাব বিশ্বকাপ জিতল ম্যানচেস্টার সিটি

স্পোর্টস ডেস্ক
২৩ ডিসেম্বর ২০২৩ ১০:০৫

২০১৬ সালে ম্যানচেস্টার সিটির দায়িত্ব নেওয়ার পর থেকে বদলে দিয়েছেন ক্লাবের চালচিত্র। প্রিমিয়ার লিগের পাশাপাশি পেপ গার্দিওলা ক্লাবকে এনে দিয়েছেন বহু আরাধ্য চ্যাম্পিয়নস লিগও। শোকেসে বাকি ছিল শুধু একটি ট্রফি। রাতে এই ক্লাব বিশ্বকাপের শিরোপাও ঘরে তুলল সিটি। হুলিয়ান আলভারেজের জোড়া গোলে ব্রাজিলের ক্লাব ফ্লুমিনেন্সকে ৪-০ গোলে বিধ্বস্ত করে ইতিহাস গড়েছে সিটিজেনরা। প্রথম ইংলিশ ক্লাব হিসেবে এক মৌসুমে ৫টি ট্রফি জেতার রেকর্ড এখন গার্দিওলার সিটির।

বিজ্ঞাপন

সৌদি আরবের কিং আবদুল্লাহ স্টেডিয়ামে সিটির কাছে পাত্তাই পায়নি ফ্লুমিনেন্স। রেফারি বাঁশি বাজানোর পর কিছু বুঝে ওঠার আগেই গোল করেন আলভারেজ। মাত্র ৪০ সেকেন্ডের মাথায় গোল করে ক্লাব বিশ্বকাপের ইতিহাসের দ্রুততম গোলের মালিকও এখন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। ২৭ মিনিটে নিনোর আত্মঘাতী গোলে লিড বাড়িয়ে নেয় সিটি।

৭২ মিনিটে গোল করে সিটির জয় অনেকটাই নিশ্চিত করেন ফিল ফোডেন। ৮৮ মিনিটে ম্যাচের দ্বিতীয় গোল পান আল্ভারেজ, সিটি এগিয়ে যায় ৪-০ ব্যবধানে। পুরো ম্যাচেি বলার মতো কোনও সুযোগই তৈরি করতে পারেনি ফ্লুমিনেন্স। সিটি কত ব্যবধানে জিতবে, সেটিই ছিল একমাত্র প্রশ্ন। শেষ পর্যন্ত বড় জয় দিয়েই শিরোপা নিশ্চিত করে সিটি।

এই জয়ে এবারের মৌসুমে মত ৫টি শিরোপা ঘরে তুলল সিটি। ইংল্যান্ডের ক্লাবগুলোর ইতিহাসে তারা প্রথম দল হিসেবে এই কীর্তি গড়েছে। এমন জয়ের পর গার্দিওলা বলছেন, তার সিটির ক্যারিয়ারের চক্র পূর্ণ হয়েছে, ‘এটা দারুণ একটা সময়। আমার মনে হয় আমরা একটা অধ্যায় শেষ করলাম। গত আট বছরে সবকিছুই অর্জন করা হয়ে গেছে। কিছুই আর বাকি নেই, আমার কাজটা শেষ হয়েছে। এখন সময় এসেছে নতুন অধ্যায়ের সূচনা করার। আমি এই দলকে নিয়ে গর্বিত।’

এই অজেয় সিটিকে বহু বছর মানুষ মনে রাখবে বলেই বিশ্বাস গার্দিওলার, ‘বার্সেলোনাতে ২৫ বছর পরেও মানুষ সেরা দলগুলোকে মনে রাখে। যদি সিটিতেও ১৫-২০-২৫ বছর পর মনে রাখা হয়, তাহলে হয়তো আমাদের সেরা দল হিসেবেই সবাই মনে রাখবে। যেভাবে এই দলটা মৌসুমের পর মৌসুম ভালো খেলছে, এতগুলো ট্রফি জিতেছে, এটা অবিশ্বাস্য একটি ব্যাপার।’

সিটিতে সবকিছু জেতা শেষ হলো গার্দিওলার। ক্লাবের সাথে আর ১৮ মাসের চুক্তি আছে তার। এরপরেই কি সিটিকে বিদায় বলে নতুন কোনও অভিযানে বের হবে গার্দিওলা?

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এফএম

ক্লাব ফুটবল চ্যাম্পিয়ন টপ নিউজ ম্যানচেস্টার সিটি

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর