Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিএনপি পূর্ব বাংলার সর্বহারা পার্টির মতো গুপ্তহত্যা শুরু করেছে’

সিনিয়র করেসপন্ডেন্ট
২৩ ডিসেম্বর ২০২৩ ১৪:০৭

ঢাকা: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ঢাকা-১৩ আসনে নৌকার প্রার্থী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বিএনপি স্বাধীনতা উত্তর বাংলাদেশের পূর্ব বাংলার সর্বহারা পার্টির মত গুপ্ত হত্যা শুরু করেছে। পূর্ব বাংলা সর্বহারা পার্টি যেভাবে গুপ্ত হত্যায় মজে গিয়েছিল রাজনৈতিক অস্তিত্ব হারিয়ে বিএনপি-জামায়াত এখন সেই পথে রয়েছে।

শনিবার (২৩ ডিসেম্বর) রাজধানীর শেরে বাংলা নগরের আগারগাঁও, তালতলা ও শ্যামলী এলাকায় নৌকার গণসংযোগকালে গণমাধ্যমকে এসব কথা বলেন তিনি।

এদিন শেরে বাংলা নগরের ২৮ নং ওয়ার্ডের আগারগাঁও তালতলার সরকারি কলোনির শতদল কমপ্লেক্স কোয়ার্টারের সামনে থেকে গণসংযোগ শুরু করেন নানক। এসময় স্থানীয় নেতাকর্মী ও সমর্থকরা গণসংযোগে অংশ নেন। পরে শতদল কমপ্লেক্স থেকে পশ্চিম আগারগাঁও ঈদগাঁ মাঠ এলাকায় যান তিনি। সেখানে এলাকাবাসী নৌকার প্রার্থী নানককে ফুল দিয়ে বরণ করে নেয়। পরে পশ্চিম আগারগাঁওয়ের বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন সাবেক এমপি। সেখান থেকে উত্তর শ্যামলী এলাকায় গণসংযোগ চালান।

শতদল কমপ্লেক্স কোয়ার্টারের সামনে নির্বাচন নিয়ে গণমাধ্যমকে নানক বলেন, আমার নির্বাচনি এলাকায় প্রচারাভিযানে এসে দেখছি নির্বাচনে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। এই আসনে ২০০৮ সাল থেকে আমি দশ বছর জাতীয় সংসদ সদস্য ছিলাম। এই এলাকাটি মাদকের স্বর্গরাজ্য ও সন্ত্রাসপূর্ণ মুখ থুবড়ে পড়া এলাকা ছিল। এলাকায় পানির সংকট, জলাবদ্ধতা ও সুয়ারেজ ব্যবস্থা ভেঙে পড়েছিল।

তিনি বলেন, এই আসনে বিএনপি বস্তি নামে একটি মাদকের পাইকারি বাজার ছিল। আমি এই এলাকার এমপি নির্বাচিত হবার পর মাদক ও সন্ত্রাস সমূলে উৎপাটন করেছি। এলাকাটির পানির সংকট সমস্যার সমাধানসহ মৌলিক সমস্যার সমাধান, মুখ থুবড়ে পড়া শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে মাথা উঁচু করে দাঁড় করিয়েছি। এই এলাকার আস্থার ঠিকানা, বিশ্বাসের জায়গা আমি। সেই আস্থা, বিশ্বাসের জায়গা থেকে মানুষ আমার কাছে কোনো প্রতিশ্রুতি চায় না। মানুষ জানে এই এলাকার উন্নয়নে আমি সর্বাত্মক নিজেকে নিয়োগ করব।

বিএনপির অসহযোগ আন্দোলনকে চ্যালেঞ্জ হিসেবে দেখছেন কিনা এমন প্রশ্নের প্রসঙ্গে নানক বলেন, বিএনপি তাদের রাজনৈতিক অস্তিত্ব হারিয়ে ফেলেছে। এখন স্বাধীনতা উত্তর বাংলাদেশের পূর্ব বাংলার সর্বহারা পার্টি যে গুপ্ত হত্যায় মজে গিয়েছিল সেই পথেই বিএনপি-জামায়াত হাঁটছে। মানুষ যখন নির্বাচনমুখী, তখন তারা নির্বাচনের বিপক্ষ শক্তি হয়ে দাঁড়িয়ে জনগণ থেকে বিচ্ছিন্ন, নিশ্চিহ্ন হয়ে গেছে।

তিনি বলেন, আগামী ৭ জানুয়ারির নির্বাচনকে ঘিরে আমার নির্বাচনি এলাকাসহ সারা দেশে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। এই ভোট উৎসবে দেশের মানুষ অংশগ্রহণ করেছে। এই উৎসবে মাতোয়ারা যখন দেশের মানুষ তখন বিএনপি-জামায়াত নির্বাচনে বাধা হয়ে দাঁড়িয়ে দেশের গণতন্ত্রকে হত্যা করতে চায়, দেশের স্বাধীনতার সার্বভৌমত্বকে বিপন্ন করতে চায়।

শেরে বাংলা নগর এলাকা কেন্দ্রিক নতুন কোনো পরিকল্পনা আছে কিনা— জানতে চাইলে তিনি বলেন বলেন, এই এলাকা সেকেন্ড ক্যাপিটাল খ্যাত বর্ধিষ্ণু এলাকা। এলাকাটিকে আমি তিলোত্তমা নগরীতে পরিণত করেছি। এলাকাটিতে আগে কোনো রাস্তাঘাট ছিল না। এখনো কমিউনিটি সেন্টারসহ বহুবিধ সমস্যা রয়েছে। সেই সমস্যাগুলো আমি সমাধান করব ইনশাল্লাহ।

এ সময় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা, ২৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফোরকান হোসেনসহ শেরে বাংলা নগর থানার বিভিন্ন ওয়ার্ডের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা গণসংযোগে অংশ নেন।

সারাবাংলা/এনআর/এনইউ

গুপ্তহত্যা টপ নিউজ বিএনপি সর্বহারা পার্টি


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর