Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘৭ জানুয়ারির নির্বাচন রুখে দিন’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ ডিসেম্বর ২০২৩ ১৬:২২

ঢাকা: আগামী ৭ জানুয়ারির নির্বাচন রুখে দেওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের আহবায়ক অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন।

শনিবার (২৩ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে ও পল্লবী এলাকায় অসহযোগ আন্দোলন সফল করতে লিফলেট বিতরণ ও গণসংযোগের সময় তিনি আহবান জানান।

ডা. এজেডএম জাহিদ হোসেন বলেন, ‘এই অবৈধ সরকার দেশের মানুষের কথা চিন্তা করে না। শুধু নিজেদের কথা চিন্তা করে। সরকার নির্বাচনি খেলা শুরু করেছে। তারা নিজেরা নিজেরা সিট ভাগভাগি করে নিয়েছে। এই নির্বাচনে দেশের অধিকাংশ লোক অংশগ্রহণ করবে না, বিরোধী দল অংশগ্রহণ করবে না। কাজেই এই নির্বাচনে ভোটাধিকার, গণতন্ত্র এবং মানবাধিকার প্রতিষ্ঠা হবে না। আইনের শাসন প্রতিষ্ঠা হবে না। এই নির্বাচনে দেশে একনায়কতন্ত্র প্রতিষ্ঠা। হবে।’

‘তাই এই নির্বাচনকে রুখে দেওয়ার জন্য দেশের বৃহৎ রাজনৈতিক দল ও দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষ আজ ঐক্যবদ্ধ। ৭ জানুয়ারি নির্বাচনে আমরা কেউ ভোট দিতে যাব না এবং আপনারা সবাই সবাইকে বলবেন যাতে ভোট দিতে না যায়’— বলেন ডা. এজেডএম জাহিদ হোসেন।

তিনি বলেন, ‘এই নির্বাচন বাতিল করে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করতে হবে। সেই তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচন হবে। সেই নির্বাচনে যারা জয়ী হবে তারাই সরকার গঠন করবে। আর এটা নির্ধারণ করবে দেশের জনগণ। জনগণ এ দেশের মালিক। তারাই নির্ধারণ করবে আগামীতে ক্ষমতায় কে যাবে? কোনো বাড়ি, কোনো প্রতিষ্ঠান, কোনো একক ব্যক্তি নির্ধারণ করবে না, কে ক্ষমতায় যাবে। এ দেশের জনগণ তাদের ভোটার অধিকার প্রয়োগের সুযোগ চায়। ৭ জানুয়ারি নির্বাচনে ভোট দিতে না গেলে সেই সুযোগ আসবে।’

সারাবাংলা/এজেড/এনইউ

৭ জানুয়ারি নির্বাচন বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর