Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে সাক্ষ্য ৪ জানুয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট
২৪ ডিসেম্বর ২০২৩ ১৪:৩৯

ঢাকা: বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা মোহাম্মাদ মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলায় সাক্ষ্য গ্রহণের তারিখ পিছিয়ে আগামি ৪ জানুয়ারি ধার্য করেছেন আদালত।

রোববার (২৪ ডিসেম্বর) মামলাটি সাক্ষ্য গ্রহণের জন্য নির্ধারিত দিন ছিল। কিন্তু এদিন কোনো সাক্ষী আদালতে হাজির হননি। এ জন্য ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর ভারপ্রাপ্ত বিচারক মোহাম্মদ বদরুল আলম ভূইঞার আদালত আগামি ৪ জানুয়ারি সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ ধার্য করেন।

বিজ্ঞাপন

২০০৭ সালের ৮ জুলাই রাজধানীর মতিঝিল থানায় এ মামলা দায়ের করা হয়। মামলায় তার স্ত্রী মাহবুবা সুলতানাও আসামি ছিলেন। মামলাটিতে পরের বছর ১৪ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন দুদকের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম।

অভিযোগপত্র দাখিল হওয়ার পর ফালু ও তার স্ত্রী হাইকোর্টে মামলা বাতিলের আবেদন করেন। যার কারণে দীর্ঘদিন মামলার বিচারকাজ বন্ধ থাকে। পরে হাইকোর্ট ফালুর মামলা বাতিলের আবেদন খারিজ করে দেন এবং স্ত্রীর মামলা বাতিলের আবেদন গ্রহণ করে অব্যাহতির আদেশ দেন। ফলে ২০১৮ সালের ২৭ আগস্ট মামলাটিতে ফালু পলাতক থাকা অবস্থায় অভিযোগ গঠন করেন আদালত।

মামলার অভিযোগে বলা হয়, দুর্নীতি দমন কমিশন সম্পদ বিবরণী দাখিলের নোটিশ ২০০৭ সালের ১৮ ফেব্রুয়ারি ইস্যু করে। নোটিশের প্রেক্ষিতে ফালু ওই বছর ১ মার্চ আইনজীবীর মাধ্যমে সম্পদের হিসাব দাখিল করেন। দুদকের তদন্তে ৪৫ কোটি ৬৬ লাখ ৮ হাজার ৮৬৬ টাকার সম্পদ জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ এবং ১০ কোটি ৬০ লাখ ৪২ হাজার ৫১৪ টাকার সম্পদের তথ্য গোপনের তথ্য পায়।

সারাবাংলা/এএসকে/ইআ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর