Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঝাড়ু নিয়ে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ধাওয়া, ফেসবুকে ভাইরাল

স্পেশাল করেসপন্ডেন্ট
২৪ ডিসেম্বর ২০২৩ ২২:৫৯

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের পটিয়ায় গণসংযোগে যাওয়া এক প্রার্থীর সমর্থকদের ঝাড়ু নিয়ে ধাওয়া করার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ওই ভিডিওকে কয়েকজন নারীকে অশ্রাব্য ভাষায় গালিগালাজও করতে শোনা যায়।

রোববার (২৪ ডিসেম্বর) দুপুরে উপজেলা কচুয়াই ইউনিয়নের অলিরহাট এলাকায় এ ঘটনা ঘটেছে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানিয়েছেন, যাদের ধাওয়া দেওয়া হয়েছে তারা আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের সামশুল হক চৌধুরীর অনুসারী। আর যারা ধাওয়া দিয়েছেন তারা আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরীর সমর্থক মহিলা লীগের নেতাকর্মী।

গণসংযোগের সময় পটিয়া উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজেদা বেগমকে নিয়ে কটূক্তির অভিযোগ তুলে একদল নারী সামশুলের অনুসারীদের ধাওয়া দেন।

ফেসবুকে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, এক নারী শলাকার ঝাড়ু হাতে অশ্রাব্য ভাষায় গালি দিতে দিতে ছুটে যাচ্ছেন। তার পেছনে আরও বেশ কয়েকজন নারী ছিলেন, যাদের কয়েকজনের কারও হাতে শলাকার ঝাড়ু এবং কারও হাতে ফুলঝাড়ু। ধাওয়া খেয়ে কয়েকজনকে রাস্তার পাশে জমি দিয়ে নেমে দৌড়ে যেতে দেখা যায়। মোটর সাইকেল ঘুরিয়ে দ্রুত স্থান ত্যাগ করতে দেখা যায় আরও দু’য়েকজনকে।

জানতে চাইলে পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলায়মান সারাবাংলাকে বলেন, ‘সাজেদা বেগম নামে এক নেত্রী সম্পর্কে নাকি গণসংযোগের সময় আজেবাজে কথা বলা হয়েছে। সেজন্য কয়েকজন মহিলা ক্ষুব্ধ হয়ে ধাওয়া করেন। খবর পেয়ে আমাদের ফোর্স দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।’

সামশুল হক চৌধুরী ২০০৮ সাল থেকে তিনবার নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে জয়ী হয়েছেন। সর্বশেষ তিনি জাতীয় সংসদের হুইপের দায়িত্ব পান। কিন্তু এবার দল থেকে মনোনয়ন না পেয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। অন্যদিকে মোতাহেরুল ইসলাম চৌধুরী চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি। তিনি এবার প্রথম আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন।

মনোনয়ন বঞ্চিত সামশুল হক চৌধুরী ও তার সমর্থকরা প্রচারণা শুরুর পর প্রতিদিনই পটিয়ায় হামলা-বাধার সম্মুখীন হচ্ছেন। গত ২০ ডিসেম্বর গাড়িবহরে হামলা করে সামশুলকে অবরুদ্ধ করে রাখা হয়েছিল। সামশুল হক চৌধুরী এসব ঘটনার জন্য মোতাহেরুল ইসলাম চৌধুরী এবং তার অনুসারীদের দায়ী করে আসছেন।

সারাবাংলা/আরডি/একে

জাতীয়-নির্বাচন ঝাড়ু টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর