Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুলিশের ভয় দেখিয়ে ঢামেকে টাকা দাবির অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ ডিসেম্বর ২০২৩ ২৩:১০

ঢাকা: অজ্ঞাত পরিচয়ের (৭০) বছরের আহত এক বৃদ্ধকে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া যুবককে পুলিশের ভয় দেখিয়ে মোটা অংকের টাকা দাবি করার অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত ২ জন হলেন হাসপাতালটির জরুরি বিভাগে কাজ করা ট্রলিম্যান জাকির ও আলমগীর।

আজ সোমবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যার হাসপাতালের জরুরি বিভাগে এই ঘটনাটি ঘটে। আটকের পর জাকিরকে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়েছে।

আহত ব্যক্তিকে নিয়ে আসা লেগুনা চালক আরিফুল ইসলাম রাব্বি জানান, মিরপুরের বেরিবাধ সংলগ্ন কলাপট্টি এলাকায় তার লেগুনার ধাক্কা লেগে আহত হন ওই ব্যক্তি।তার নাম পরিচয় জানা যায়নি। দুর্ঘটনার পর স্থানীয় পুলিশ তার গাড়িটি আটকে রেখে তাকে প্রথমে আহত ব্যক্তির চিকিৎসা করাতে বলেন। তখন সে ওই বৃদ্ধকে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে পরে নিয়ে যান ঢাকা মেডিকেলে।

রাব্বি জানান, ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে নিয়ে আসার পর দুই ট্রলিম্যান রোগীটিকে তাদের ট্রলিতে তুলেন। মাথার আঘাত থাকায় চিকিৎসকরা সিটিস্ক্যান করাতে বলেন। তবে তার কাছে টাকা না থাকায় চিকিৎসককে অনুরোধ করলে তিনি ফ্রি করে দেন।

সিটিস্ক্যান করানোর পর রিপোর্ট দেখে চিকিৎসক তাকে চিকিৎসা শেষে দাঁতের চিকিৎসার জন্য মিরপুর ডেন্টাল হাসপাতালে রেফার্ড করেন। তখন রোগী নিয়ে জরুরি বিভাগ থেকে বের হওয়ার পর ওই দুই ট্রলিম্যান রাব্বির কাছে সিটিস্ক্যানের টাকা দাবি করেন। তবে তার কাছে টাকা না থাকার বিষয়টি আবারো জানালে তখন ওই দুই ট্রলিম্যান বলেন, ‘টাকা না দিলে তোকে পুলিশে দিবো। বারাবারি করলে ৫০ হাজার টাকা দিতে হবে।’

এমন সময় ওই লেগুনা চালকের কান্নাকাটি দেখে লোকজন জড় হয়। জানাজানি হয় বিষয়টি। তখন কৌশলে ট্রলি রেখেই কেটে পড়ে এক ট্রলিম্যান। জাকির নামে অপরজনকে আটক করে হাসপাতাল পুলিশ ক্যাম্পে নিয়ে যান।

জানা যায়, জাকির নামে অভিযুক্ত ট্রলিম্যান জরুরি বিভাগের ওয়ার্ড মাস্টার মো. রিয়াজকে ম্যানেজ করে দীর্ঘদিন যাবত সেখানে ট্রলিতে রোগী বহন করে আসছেন। হাসপাতালের নিয়োগপ্রাপ্ত কেউ নন তিনি। আর ডেইলি বেসিকে নিয়োগ পাওয়া আলমগীরের ডিউটি ৩য় তলার কেবিন ব্লকে হলেও অতিরিক্ত টাকা উপার্জনের জন্য বিকেলে জরুরি বিভাগে ট্রলিতে রোগী বহন করে।

এ বিষয়ে ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া জানান, অজ্ঞাতনামা রোগীকে হাসপাতালে নিয়ে আসা এক যুবকের কাছে টাকা দাবি করায় এক ট্রলিম্যানকে আটক করা হয়েছে। তাকে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও জানান, আটক ট্রলিম্যান জরুরি বিভাগের ওয়ার্ড মাস্টার রিয়াজকে ম্যানেজ করে কাজ করে বলে নিজেই জানিয়েছে।

সারাবাংলা/এসএসআর/একে

টাকা দাবি ঢাকা মেডিকেল পুলিশের ভয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর