Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেখ হাসিনার আগমনে রংপুরে সাজ সাজ রব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৬ ডিসেম্বর ২০২৩ ১২:৪৩

রংপুর: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণার অংশ হিসেবে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুরের তারাগঞ্জে পৌঁছেছেন। নির্বাচনি প্রচারণার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর ঘিরে এ জন্য রংপুরজুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে। সরকারপ্রধানের জনসভা উপলক্ষে কয়েক দিন ধরেই আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মী, সমর্থকদের মধ্যে প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে।

জনসভা উপলক্ষে ইতোমধ্যে আশেপাশের জেলা ও উপজেলা থেকেই তারাগঞ্জ, মিঠাপুকুর ও পীরগঞ্জে নেতাকর্মীরা আসছেন মিছিল নিয়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুরের সফরে তারাগঞ্জ ও পীরগঞ্জে নির্বাচনি জনসভায় বক্তব্য দেওয়ার পাশাপাশি মিঠাপুকুরে একটি পথসভায় অংশ নেবেন।

জেলা আওয়ামী লীগের আহ্বায়ক ছায়াদত হোসেন বকুল জানান, সফরে প্রথমে সকাল সাড়ে ১১টায় তারাগঞ্জ ওয়াক্‌ফ এস্টেট সরকারি কলেজ মাঠে রংপুর-২ (তারাগঞ্জ-বদরগঞ্জ) আসনের নৌকার প্রার্থী আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউকের নির্বাচনী জনসভায় বক্তব্য দেন প্রধানমন্ত্রী। সেখান থেকে পীরগঞ্জ আসার পথে মিঠাপুকুর উপজেলায় বেলা পৌনে ১২টার দিকে জায়গীর আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে রংপুর-৫ আসনের নৌকার প্রার্থী রাশেক রহমানের একটি নির্বাচনি পথসভায় বক্তব্য দেবেন। শেষে পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বিকেল ৩টায় রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের প্রার্থী স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর নির্বাচনি জনসভায় বক্তব্য রাখবেন।

জনসভা উপলক্ষে কয়েক দিন ধরে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী, সমর্থকদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে। জনসভার কারণে ভোর থেকেই তারাগঞ্জসহ আশপাশের উপজেলা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসছেন দলীয় নেতাকর্মীরা।


এর আগে, ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনের আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী আহসানুল হক চৌধুরী ডিউকের নির্বাচনি সভায় বক্তব্য দিয়েছিলেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

মঙ্গলবার সকালে বিশাল একটি মিছিল নিয়ে সভাস্থলে প্রবেশ করেন রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনের আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউক। এ সময় তিনি জানান, সভা শুরুর আগেই মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যাবে।

এদিকে মিঠাপুকুরের খোড়াগাছ ইউনিয়ন থেকে ইউনিয়ন আওয়ামী লীগের একটি মিছিলে অংশ নেওয়া কর্মী রিয়াদ হাসান বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা আসছেন আমাদের মাঝে, আমরা খুবই আনন্দিত উৎফুল্ল। শুধু আওয়ামী লীগের নেতাকর্মীরাই নয় সাধারণ মানুষের মাঝে ব্যাপক উৎসাহ কাজ করছে।’

সকাল সাড়ে ১০টায় জায়গীর আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে বিশাল একটি মিছিল নিয়ে সভাস্থলে প্রবেশ করেন রংপুর-৫ (মিঠাপুকুর) আসনের আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী রাশেক রহমান।

রাশেক রহমান জানান, প্রধানমন্ত্রী মিঠাপুকুরে পা রেখেছেন এটা পরম সৌভাগ্যের ব্যাপার মিঠাপুকুরবাসীর জন্য।


সকাল থেকেই জনসভাকে কেন্দ্র করে পীরগঞ্জ সরকারি হাইস্কুল মাঠ পূর্ণ হয়ে গিয়েছে। বিভিন্ন এলাকা থেকে কর্মী-সমর্থকরা জড়ো হচ্ছেন। সকালে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম একটি মিছিল নিয়ে আসেন জনসভাস্থলে।

তিনি বলেন, ‘বিমানযোগে সৈয়দপুর এসে তারাগঞ্জে দলীয় প্রার্থী আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউকের জনসভায় যোগ দেবেন শেখ হাসিনা। এ সভা শেষে গ্রামের বাড়ি পীরগঞ্জের লালদীঘি ফতেহপুরে আসবেন তিনি। সেখানে স্বামীর কবর জিয়ারতের পর নিকট আত্মীয়দের সঙ্গে কুশল বিনিময় করে সময় কাটাবেন শেখ হাসিনা। এরপর বিকেলে পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠের জনসভায় যোগ দেবেন।’

তিনি আরও বলেন, ‘শেখ হাসিনাকে বরণ এবং জনসভা সফল করতে সব প্রস্ততি শেষ করেছে উপজেলা আওয়ামী লীগ। এ জনসভায় প্রতিটি ওয়ার্ড থেকে মিছিল স্লোগানসহ ব্যাপক লোক সমাগম ঘটবে এবং নিকটবর্তী গাইবান্ধা, দিনাজপুর ও রংপুরের আওয়ামী লীগ নেতাকর্মীদের সমন্বয়ে মানুষের ঢল নামবে জনসভায়।’

সারাবাংলা/এমও

টপ নিউজ রংপুর শেখ হাসিনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর