Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গ্রামে ঘন কুয়াশা, আরও কমতে পারে রাতের তাপমাত্রা

স্পেশাল করেসপন্ডেন্ট
২৭ ডিসেম্বর ২০২৩ ০৯:১২

ঢাকা: রাজধানী ঢাকায় কুয়াশার দেখা না মিললেও গ্রামের সকালটা এখন অন্যরকম। ভোররাত থেকে যে ঘন কুয়াশা পরতে শুরু করে তা থাকে বেলা পর্যন্ত। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, এমন ঘন কুয়াশা থাকবে পুরো শীত মৌসুম জুড়েই। সঙ্গে তাপমাত্রা আরও কমতে থাকবে।

এদিকে ঢাকায় রাতে কিছুটা শীত অনুভূত হলেও দিনের বেলা তাপমাত্রা বাড়তিই দেখা যায়।

বুধবার (২৭ ডিসেম্বর) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এসময় সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির জানিয়েছেন, বৃহস্পতিবারও (২৮ ডিসেম্বর) অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারিধরনের কুয়াশা পড়তে পারে। এদিন সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

তিনি জানান, আগামী শনিবার থেকে তাপমাত্রা আরও কমে যেতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থা বলছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

গত ২৪ ঘণ্টায় দেশের তেঁতুলিয়া সর্বনিম্ন তাপমাত্রা ১২.১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিলো সীতাকুণ্ড, রাঙামাটি ও শ্রীমঙ্গলে ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস।

বিজ্ঞাপন

এসময়ে রাজধানী ঢাকার তাপমাত্রা ছিলো ২৫.৮ ডিগ্রি সেলসিয়াস।

সারাবাংলা/জেআর/এমও

ঘন কুয়াশা রাতের তাপমাত্রা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর