Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডা. সাবরিনার বিরুদ্ধে অভিযোগ শুনানি ১২ ফেব্রুয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট
২৭ ডিসেম্বর ২০২৩ ১৭:০৬

ঢাকা: ডা. সাবরিনার বিরুদ্ধে জাতীয় পরিচয়পত্র জালিয়াতির মামলায় অভিযোগ শুনানির তারিখ পিছিয়ে আগামী ১২ ফেব্রুয়ারি ধার্য করেছেন আদালত।

বুধবার (২৭ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদের আদালতে মামলার অভিযোগ শুনানির জন্য ছিল। তকে এদিন তার আইনজীবীরা শুনানি পেছানোর আবেদন করেন। আদালত সময় আবেদন মঞ্জুর করে অভিযোগ শুনানির পরবর্তী এ তারিখ ঠিক করেন।

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারি রাসেল সরদার এ তথ্য নিশ্চিত করেন।

২০২০ সালের ৩০ আগস্ট ডা. সাবরিনার বিরুদ্ধে মামলাটি দায়ের করেন গুলশান থানা নির্বাচন অফিসার মোহাম্মদ মমিন মিয়া।

মামলায় অভিযোগ করা হয়, সাবরিনার দুটি এনআইডি কার্ড সক্রিয়। দুর্নীতি দমন কমিশন (দুদক) বিষয়টি টের পাওয়ার পর বিস্তারিত জানতে ইসির কাছে তথ্য চেয়েছে। সাবরিনা ২০১৬ সালের ভোটার তালিকা হালনাগাদের সময় দ্বিতীয়বার ভোটার হন। তিনি প্রথমে ভোটার হন সাবরীনা শারমিন হোসেন নামে। একটিতে জন্ম তারিখ দেওয়া ১৯৭৮ সালের ২ ডিসেম্বর। অন্যটিতে ১৯৮৩ সালের ২ ডিসেম্বর। প্রথমটিতে স্বামীর নাম হিসেবে ব্যবহার করেছেন আর এইচ হক। আর দ্বিতীয়টিতে স্বামীর নাম লেখা হয়েছে আরিফুল চৌধুরী। এ মামলায় ২০২০ সালের ২২ নভেম্বর জামিন পান সাবরিনা।

এরপর ২০২২ সালের ২৪ নভেম্বর ডা. সাবরিনার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) গুলশান জোনের পরিদর্শক রিপন উদ্দিন।

উল্লেখ থাকে, ২০২২ সালের ১৯ জুলাই করোনাভাইরাসের নমুনা পরীক্ষা নিয়ে প্রতারণার মামলায় জেকেজি হেলথ কেয়ারের শীর্ষ কর্মকর্তা ডা. সাবরিনা চৌধুরী ও তার স্বামী আরিফুল হক চৌধুরীসহ আট আসামিকে পৃথক তিন ধারায় ১১ বছর করে কারাদণ্ড দেন আদালত। পরে উচ্চ আদালত থেকে জামিন পেয়ে কারামুক্ত হন সাবরিনা।

সারাবাংলা/এএসকে/ইআ

ডা. সাবরিনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর