Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রাম-১১ আসনের স্বতন্ত্র প্রার্থীর নির্বাচন কার্যালয়ে আগুন

স্পেশাল করেসপন্ডেন্ট
২৭ ডিসেম্বর ২০২৩ ১৮:৫৭

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম-১১ আসনের স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক সুমনের নির্বাচনী কার্যালয়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সুমনের সমর্থকদের দাবি, পরিকল্পিতভাবে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার জন্য আগুন দেওয়া হয়েছে।

বুধবার (২৭ ডিসেম্বর) ভোরে নগরীর ইপিজেড থানার মাইলের মাথা এলাকায় আব্দুল মাবুদ সওদাগরের বাড়ির পাশে এ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে।

সুমনের সমর্থক ইপিজেড থানা আওয়ামী লীগের সদস্য আলী নেওয়াজ সারাবাংলাকে জানান, সদ্য তৈরি করা সুমনের নির্বাচনী কার্যালয়টি বুধবার বিকেল উদ্বোধনের কথা ছিল। কিন্তু ভোর ৪টা থেকে সাড়ে ৪টার মধ্যে সেখানে আগুন লাগে। জানতে পেরে স্থানীয় লোকজন জড়ো হয়ে আগুন নেভাতে সক্ষম হয়। আগুনে কার্যালয়ের বিভিন্ন সরঞ্জামসহ একাংশ পুড়ে যায়।

‘আমরা রাতভর কাজ করে কার্যালয়টা তৈরি করেছি। এরপর ঘুমাতে গিয়েছিলাম। ভোরের দিকে শুনি, অফিসে কে বা কারা আগুন দিয়েছে। সেখানে গিয়ে দেখি, আগুন জ্বলছে। লোকজন নিয়ে আগুন নেভায়। সকালে পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা সংস্থার লোকজন এসে কার্যালয়টা পরিদর্শন করে বিভিন্ন তথ্য নিয়েছেন। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই। কারা আগুন দিয়েছে সেটা আমরা বলতে চাই না, তবে পুলিশ তদন্ত করে বের করবে বলে আমরা আশা করি।’

ইপিজেড থানার পরিদর্শক (তদন্ত) জামাল উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘আগুনে নির্বাচনি ক্যাম্পের প্যান্ডেলের কিছু অংশ পুড়ে গেছে। আমরা ঘটনাস্থলে গিয়েছিলাম। উনারা এখনও লিখিত কোনো অভিযোগ দেননি। অভিযোগ দিলে আইনগত পদক্ষেপ নেয়া হবে।’

চট্টগ্রাম-১১ (বন্দর-ইপিজেড ও পতেঙ্গা) আসনে আওয়ামী লীগের মনোয়নবঞ্চিত হয়ে কাউন্সিলর জিয়াউল হক সুমন কেটলি প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী গত তিনবারের সংসদ সদস্য এম এ লতিফ।

সারাবাংলা/আরডি/এনইউ

আগুন কার্যালয় চট্টগ্রাম টপ নিউজ নির্বাচন বন্দর আসন স্বতন্ত্র প্রার্থী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর