Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রূপগঞ্জে টাকায় ভোট কিনছেন স্বতন্ত্র প্রার্থীর লোক, ভিডিও ভাইরাল

সিনিয়র করেসপন্ডেন্ট
২৭ ডিসেম্বর ২০২৩ ২২:৩০

নারায়ণগঞ্জ: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে কেটলি প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করা স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার পক্ষে টাকা বিতরণ করছেন নুরুল ইসলাম জাহাঙ্গীর (জাহাঙ্গীর মাস্টার)। তিনি রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ওই ইউনিয়নের চেয়ারম্যান।

ভিডিওতে দেখা যায়, চারপাশে কেটলি মার্কার স্লোগান দিয়ে গণসংযোগ চলার সময় টাকা বিতরণ করছেন নুরুল ইসলাম জাহাঙ্গীর। আর সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার অনুসারী ছাত্রলীগ নেতা নাসিম মোল্লা।

পরবর্তীতে ভিডিওটি নিয়ে শুরু হয় আলোচনা। এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা নিয়ে আলোচনা-সমালোচনার ঝড় ওঠে স্থানীয়দের মাঝে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, ২১ ডিসেম্বর সকালে দাউদপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার পক্ষে তার কেটলি প্রতীকের প্রচারণায় যান দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীর।

গণসংযোগ চলার সময় তার নেতা-কর্মী-সমর্থকদের কেটলি মার্কার পক্ষে স্লোগান দিতে দেখা যায়। এমন সময় টাকা বিতরণ করতেও দেখা যায় তাকে। পরবর্তী সময়ে নাসিম মোল্লা নামে শাহজাহান ভুঁইয়ার অনুসারী বলে পরিচিত একজন ছাত্রলীগ নেতা প্রচারণার ভিডিও নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের অ্যাকাউন্টে আপলোড করলে তা দ্রুত ছড়িয়ে পড়ে।

দাউদপুরের স্থানীয়রা জানান, নুরুল ইসলাম জাহাঙ্গীর শাহজাহান ভূঁইয়ার খুব কাছের মানুষ। আর তাই নির্বাচনি প্রচারণার শুরু থেকেই টাকা বিতরণ করে আসছিল নুরুল ইসলাম জাহাঙ্গীর। তবে এর কোনো প্রমাণ ছিল না। কিন্তু টাকা বিতরণ করে ভোট কেনার আত্মবিশ্বাস থেকেই মূলত অতিরিক্ত আত্মবিশ্বাসী হয়ে ওঠে শাহজাহান ভুঁইয়া ও তার অনুসারীরা। ফলে তাদের অনুসারীরাই এমন ভিডিও আপলোড করে যা থেকে আসলে প্রকাশ্যে বাস্তবতা উঠে এসেছে।

এ বিষয়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীরের ফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি। তার সঙ্গে যোগাযোগের জন্য ইউনিয়ন পরিষদের কার্যালয়ে গেলেও তাকে সেখানে পাওয়া যায়নি।

কেটলি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়া বলেন, ‘যে টাকা বিলি করছে সে আমার কতটুকু কাছের লোক, সে আমার নির্বাচন করে কি না তা দেখার ব্যাপার আছে। ওই ব্যক্তি আমাকে বিতর্কিত করার জন্য এমনটি করেছেন কি না সেটিও একটি বিষয়। কারণ টাকা বিলিয়ে নির্বাচন আমি করি না।’

স্বতন্ত্র প্রার্থীর অনুসারীদের টাকা বিতরণ বিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জ-১ আসনের নৌকা প্রতীকের প্রার্থী গোলাম দস্তগীর গাজী বলেন, ‘ভূমিদস্যুরা আমার বিপক্ষে নানা রকমের অপপ্রচার চালাচ্ছে। এর পাশাপাশি তারা নানা ষড়যন্ত্র করছে। এ সবকিছুর জন্য তারা প্রচুর অর্থ বিনিয়োগ করছেন নৌকা মার্কার বিপরীতে নির্বাচন করা প্রার্থীদের জন্য। তারা যে আমার প্রতিপক্ষ প্রার্থীদের বিপুল পরিমাণ অর্থ দিয়ে পৃষ্ঠপোষকতা দিচ্ছে, প্রকাশ্যে টাকা বিলির ভিডিও তারই প্রমাণ।’

সারাবাংলা/এসবি/একে

কেটলি প্রতীক দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন রূপগঞ্জ স্বতন্ত্র প্রার্থী


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর