Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সামশুলের প্রচারে হামলা-গুলি, নৌকার ৫ কর্মী গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট
৩১ ডিসেম্বর ২০২৩ ১৪:১১

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের পটিয়ায় গণসংযোগে যাওয়া স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর গাড়িবহরে হামলা-ভাঙচুর ও গুলিবর্ষণের ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা ওই আসনের নৌকার প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরীর কর্মী বলে জানা গেছে।

গতকাল শনিবার (৩০ ডিসেম্বর) রাতভর পটিয়ার কুসুমপুরা ইউনিয়নের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আবু তৈয়ব মো. আরিফ হোসেন জানিয়েছেন।

গ্রেফতার পাঁচজন হলেন— মাঈনুদ্দিন মনির, সাদমান বিন আসাদ, নাফিজ ইমরান, মাহমুদুল হাসান ও লিটন বড়ুয়া।

অতিরিক্ত পুলিশ সুপার আবু তৈয়ব মো. আরিফ হোসেন সারাবাংলাকে বলেন, ‘ঈগল প্রতীকের প্রার্থী সামশুল হক চৌধুরীর নির্বাচনি প্রচারে হামলার অভিযোগে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। হামলার ভিডিও ফুটেজ দেখে তাদের শনাক্ত করে গ্রেফতার করা হয়েছে। আরও কারা এ ঘটনায় জড়িত ছিল, সেটা আমরা তদন্ত করে দেখছি। তাদেরও গ্রেফতার করা হবে।’

হামলার ঘটনায় থানায় সামশুল হক চৌধুরীর পক্ষ থেকে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে পুলিশ কর্মকর্তা আরিফ জানিয়েছেন।

গতকাল শনিবার সন্ধ্যা পর্যন্ত পটিয়ার কুসুমপুরা ইউনিয়নে সামশুল হক চৌধুরীর নির্বাচনি প্রচারে দু’দফা রক্তক্ষয়ী হামলার ঘটনা ঘটে। এতে সামশুলের ভাই-বোনসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন বলে তাদের দাবি। এছাড়া প্রার্থীর গাড়িসহ নির্বাচনি প্রচারে যুক্ত অন্তত ১৫টি যানবাহন ভাঙচুর করা হয়।

হামলার পর রাতে গুলিবিদ্ধ অবস্থায় স্বতন্ত্র প্রার্থীর সমর্থক মনির হোসেনকে (৪৩) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়া প্রার্থীর বোন সুলতানা ইয়াসমিন রেখা (৪২) এবং রাসেল (৩৩) ও কাসেম (৩৫) নামে দুই সমর্থককেও হাসপাতালে ভর্তি করা হয়।

সামশুলের অনুসারীরা এ হামলার জন্য আওয়ামী লীগ প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরীর সমর্থকদের দায়ী করেন।

সামশুল হক চৌধুরী ২০০৮ সাল থেকে আওয়ামী লীগের মনোনয়নে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। শেষবার তাকে সংসদের হুইপ করা হয়। এবার তার বদলে দলটি চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরীকে মনোনয়ন দিয়েছে। মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন সামশুল, প্রতীক ঈগল।

সারাবাংলা/আরডি/এনএস

চট্টগ্রাম টপ নিউজ সামশুল হক চৌধুরী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর