Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আলাল-নিরব-মাসুদসহ ৮ জনের ৩ বছরের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট
৩১ ডিসেম্বর ২০২৩ ১৫:৩৪

ঢাকা: বিএনপি যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নিরব ও জামায়াতে ইসলামীর ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদসহ আটজনকে তিন বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। রাজধানীর ধানমন্ডি থানার নাশকতার এক মামলায় এই রায় দেন আদালত।

রোববার (৩১ ডিসেম্বর) দুপুরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালত এ রায় ঘোষণা করেন। দণ্ডিত অপর আসামিরা হলেন- আব্দুল কাদের জুয়েল, শহিদুল ইসলাম, হারুন উর রশিদ, ওবাদুল হক নাসির ও শহিদুল ইসলাম হীরা।

বিজ্ঞাপন

এক ধারায় তাদের এক বছর করে কারাদণ্ড, ৫ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে একমাস করে বিনাশ্রম কারাদণ্ড এবং আরেক ধারায় দুই বছরের কারাদণ্ডের পাশাপাশি ৫ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে একমাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। দুই ধারার সাজা একত্রে চলবে বলে রায়ে উল্লেখ করা হয়েছে। এক্ষেত্রে প্রত্যেকে আসামির দুই বছরের কারাভোগ করতে হবে।

২০১৩ সালের ১ ডিসেম্বর রাজধানীর ধানমন্ডি থানার সাতমসজিদ রোধে আসামিরা একটি যাত্রীবাহী বাসে অগ্নিকাণ্ড ঘটনায়। ওই ঘটনায় ধানমন্ডি থানার এসআই আব্দুল্লাহ আল মামুন ফরাজী মামলাটি করেন। ২০১৪ সালের ১৫ ডিসেম্বর তদন্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন ডিবি পুলিশের সাব ইন্সপেক্টর মো. আবু সাঈদ। মামলার বিচার চলাকালে আদালত ১৭ জনের মধ্যে ৬ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

সারাবাংলা/এএসকে/এনএস

টপ নিউজ ড. শফিকুল ইসলাম মাসুদ মোয়াজ্জেম হোসেন আলাল সাইফুল আলম নিরব

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর