Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরসা’র লজিস্টিক শাখার প্রধানসহ ৩ জন আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩১ ডিসেম্বর ২০২৩ ১৮:৪৭

কক্সবাজার: কক্সবাজার সদর উপজেলায় অভিযান চালিয়ে আরকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) লজিস্টিক শাখার প্রধান রহমত উল্লাহসহ তিন জনকে আটক করেছে র‌্যাব-১৫। এসময় বিপুল পরিমাণ ককটেল, বিস্ফোরক সদৃশ বস্তু,সামরিক বাহিনীর মতো পোশাক ও বিভিন্ন রকম বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

রোববার দুপুরে (৩১ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-১৫ এর অধিনায়ক লে. কর্ণেল এইচ এম সাজ্জাদ হোসেন।

বিজ্ঞাপন

তিনি জানান, গোয়েন্দা সংস্থার মাধ্যমে খবর আসে আরসার কয়েকজন সদস্য কক্সবাজার সদরের কলাতলী ডিসি পাহাড়সংলগ্ন আদর্শ গ্রামে অবস্থান করছে। সকাল ৯টায় অভিযান চালিয়ে আরসার সদস্যদের আটক করা হয়।

আটকরা হলো কুতুপালং ক্যাম্পের ৩ ব্লকের মৃত আবুল কাশেমের ছেলে হাফেজ রহমত উল্লাহ (৩৫), একই ক্যাম্পের ৫ ব্লকের নুরুল ইসলামের ছেলে মঞ্জুর আলম (২৩) ও একই ক্যাম্পের ৪ নাম্বার ব্লকের কামাল হোসেনের ছেলে নুরুল ইসলাম (২৫)।

এসময় ৪.৯ কেজি বিস্ফোরক দ্রব্য, ১৫ পিস ককটেল, আইইডি তৈরির সরঞ্জাম, ১.৫ কেজি পারদ, ১টি ওয়াকিটকি, ৫৩টি সার্কিট, ৯ বান্ডিল সামরিক বাহিনীর পোষাক তৈরির কাপড়, ৭০টি গেঞ্জি, ১২টি টুপি, ১৩০টি হ্যান্ড গ্লোভস, নগদ ২,২৯০ টাকা, ২টি মোবাইল এবং ১টি ল্যাপটপ উদ্ধার করা হয়।

আটকদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা প্রক্রিয়াধীন এবং এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছে র‌্যাব।

সারাবাংলা/এমও

আরসা লজিস্টিক শাখা

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর