Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৭ জানুয়ারি পর্যন্ত আদালত বর্জনের শপথ বিএনপিপন্থী আইনজীবীদের

স্টাফ করেসপন্ডেন্ট
৩১ ডিসেম্বর ২০২৩ ১৯:৩৪

ঢাকা: গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা, বিচারের নামে অবিচার বন্ধের দাবিতে আগামীকাল সোমবার (১ জানুয়ারি) থেকে ৭ জানুয়ারি পর্যন্ত সুপ্রিম কোর্টসহ দেশের সমস্ত আদালত বর্জনের জন্য শপথ নিয়েছেন বিএনপি, জামায়াতসহ সমমনা বিভিন্ন দলের আইনজীবীরা।

রোববার (৩১ ডিসেম্বর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দক্ষিণ হলে গণতন্ত্র ও আইনের শাসন পুনঃপ্রতিষ্ঠা, বিচারের নামে অবিচার বন্ধের দাবিতে আদালত বর্জন কর্মসূচি সফল করতে বিএনপিসহ সমমনা বিভিন্ন দলের আইনজীবীদের এক প্রস্তুতি সভায় আইনজীবীরা এ শপথ নেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি জয়নুল আবেদীন বলেন, ‘বিএনপি একটি গণতান্ত্রিক দল। বিএনপি সন্ত্রাসে বিশ্বাস করে না। আগামীকাল (১ জানুয়ারি) থেকে ৭ জানুয়ারি পর্যন্ত আমরা গণতন্ত্র ও আইনের শাসন পুনঃপ্রতিষ্ঠা, বিচারের নামে অবিচার বন্ধের দাবিতে আদালত বর্জন কর্মসূচি পালন করব। আমরা কেউ আদালতে যাবো না।’

ইউনাইটেড লইয়ার্স ফ্রন্ট সুপ্রিম কোর্ট ইউনিটের কনভেনার আইনজীবী শাহ আহমেদ বাদলের সভাপতিত্বে ও কো-কনভেনার মোহাম্মদ আলীর সঞ্চালনায় সভায় বক্তব্য দেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি জয়নুল আবেদীন, বিএনপির আইন সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল, ইউনাইটেড লইয়ার ফ্রন্টের কো কনভেনার সুব্রত চৌধুরী, বাংলাদেশ লইয়ার্ কাউন্সিলের সভাপতি জসিম উদ্দিন সরকার, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক বদরুদ্দোজা বাদল, আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আবদুল জব্বার ভূইয়া, সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজলসহ অনেকে।

জামায়াতপন্থী আইনজীবীদের আদালত বর্জনের ঘোষণা
এদিকে জামায়াতে ইসলামপন্থী আইনজীবীদের সংগঠন বাংলাদেশ লইয়ার্স কাউন্সিল ১ থেকে ৭ জানুয়ারি পর্যন্ত আদালত বর্জন কর্মসূচি ঘোষণা করেছে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দক্ষিণ হলে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ লইয়ার্স কাউন্সিল এমন তথ্য জানায়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন লইয়ার্স কাউন্সিলের জেনারেল সেক্রেটারি মতিউর রহমান আকন্দ।

তিনি বলেন, ‘১ জানুয়ারি থেকে ৭ জানুয়ারি পর্যন্ত আমরা দেশব্যাপী আদালত বর্জন কর্মসূচি ঘোষণা করছি। দেশের সব বারের আইনজীবী ভাই-বোনদের আদালত বর্জন কর্মসূচি শান্তিপূর্ণভাবে সফল করার জন্য আহ্বান জানাচ্ছি।’

সারাবাংলা/কেআইএফ/এমও

৭ জানুয়ারি আইনজীবী আদালত বর্জন বিএনপিপন্থী


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর