Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভোট বর্জনকারীরা বিলীন হয়ে গেছে: নানক

সিনিয়র করেসপন্ডেন্ট
৩১ ডিসেম্বর ২০২৩ ২০:১৬

ঢাকা: নির্বাচন বয়কটকারী বিএনপির দিকে ইঙ্গিত করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ঢাকা ১৩ আসনে নৌকার মনোনীত প্রার্থী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, স্বাধীনতা উত্তর বাংলাদেশে বড় রাজনৈতিক দল যারা ছিলেন তাদের মধ্যে যারা ভোট বর্জনের রাজনীতি করেছেন, ভোট প্রতিরোধের রাজনীতি করেছেন তারা দেশে থেকে নিঃশেষ ও বিলিন হয়ে গিয়েছে।

রোববার (৩১ ডিসেম্বর) রাজধানীর মোহাম্মদপুর সূচনা কমিউনিটি সেন্টারে মহান বিজয় দিবস উপলক্ষ্যে তৃণমূল নারী উদ্যোক্ত সোসাইটির উদ্যোক্তা ও সংগঠকদের উদ্যোগে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে তৃণমূলের নারী উদ্যোক্তরা নিজেরে সুবিধা-অসুবিধা নিয়ে কথা বলেন। এ ছাড়া সেখানে নারী উদ্যোক্তদের তৈরী বিভিন্ন পণ্য প্রদর্শনও করা হয়।

নির্বাচন নিয়ে দেশি-বিদেশি ষড়যন্ত্র চলছে অভিযোগ করে জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘নির্বাচন সামনে রেখে দেশে অনেক দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে। এ নির্বাচন বাধাগ্রস্ত করার জন্য বিএনপি- জামায়াত অপশক্তি দেশের বিভিন্নস্থানে গুপ্ত হামলা ও গুপ্ত হত্যা করছে।’

আমরা পরিষ্কারভাবে এই অপশক্তিকে বলতে চাই, এ নির্বাচন অনুষ্ঠিত হবেই। এই নির্বাচনে জনগণের অংশগ্রহণের মধ্য দিয়ে একটি উৎসবে পরিণত হবে। এ নির্বাচনকে বাধাগ্রস্ত করা যাবে না বলে দাবি করেন তিনি।

দেশের বর্তমান উন্নয়ন-অগ্রগতি বিএনপি-জামায়াতের অন্তর্জালা হয়ে দাঁড়িয়েছে বলেও অভিযোগ করেন নানক।

ঢাকা-১৩ আসনের সাবেক সংসদ সদস্য নানক বলেন, ‘মনে রাখতে হবে, এই বাংলাদেশ কোথায় ছিল? আর শেখ হাসিনার নেতৃত্বে এখন কোথায় আছে? বাংলাদেশ এক সময় অন্ধকারে নিমজ্জিত ছিল। এ দেশে একজন নারী ভবিষ্যতের স্বপ্নও দেখতে পারত না। কিন্তু এখন এবার যারা প্রথম ভোটার তারা বাংলাদেশকে নিয়ে স্বপ্ন দেখেন। কারণ আমাদের নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন স্বপ্নবাজ মানুষ এবং তিনি স্বপ্নকে সফল করার একজন প্রত্যয়ী নেত্রী, রাষ্ট্রনায়ক। শেখ হাসিনার নেতৃত্বে নারী সমাজ আজকে এগিয়ে গিয়েছে। আজকে নারী সমাজ শুধু ক্ষুদ্র উদ্যোক্ত নয় বড় বড় শিল্প উদ্যোক্তাও হয়েছেন।’

তিনি বলেন, ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে। আগামী জানুয়ারী নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচন জাতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ নির্বাচন গণতন্ত্রের জন্য গুরুত্বপূর্ণ, গণতন্ত্র রক্ষার নির্বাচন। এ নির্বাচন স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার নির্বাচন। এ নির্বাচন অসাম্প্রদায়িক রাষ্ট্র ব্যবস্থা রক্ষার নির্বাচন। এ নির্বাচন শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার নির্বাচন।’

আপনারা দেশের স্বাধীনতা রক্ষার্থে- দেশের গণতন্ত্র রক্ষার্থে কেন্দ্রে গিয়ে ভোট দেবেন। আসন্ন ৭ই জানুয়ারি সারাদেশে যে ভোট উৎসব শুরু হয়েছে এই উৎসবে অংশ নেবেন। নির্বাচনকে কেন্দ্র করে চলমান যে ষড়যন্ত্র হচ্ছে, কেন্দ্রে গিয়ে ভোট দিয়ে দেশীয় ও আন্তর্জাতিক এসকল ষড়যন্ত্রের জবাব দেওয়ার আহ্বান জানান তিনি।

সংগঠনের সভাপতি শাহীন আক্তার সাথীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী, ২৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সলিমুল্লাহ সলু, নারী কাউন্সিলর রোকসানা আলমসহ নারী উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনআর/একে

আওয়ামী লীগ জাতীয়-নির্বাচন ঢাকা-১৩ আসন নানক বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর