Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবসরে যাচ্ছে মেসির ১০ নম্বর জার্সি!

স্পোর্টস ডেস্ক
১ জানুয়ারি ২০২৪ ১১:৩৬

৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে আর্জেন্টিনাকে বহু আরাধ্য বিশ্বকাপ শিরোপা এনে দিয়েছেন তিনি। লিওনেল মেসি তাই আর্জেন্টাইনদের কাছে বিশেষ একজন। মেসির সম্মানে তো এতদিন অনেক কিছুই করেছেন আর্জেন্টাইনরা। এবার আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন থেকে ঘোষণা এসেছে, মেসির অবসরের পর অবসরে পাঠানো হবে তার বিখ্যাত ১০ নম্বর জার্সিকেও।

ক্লাবের হয়ে সবকিছু জিতলেও জাতীয় দলের হয়ে বড় শিরোপা না জয়ের আক্ষেপটা তাড়া করে বেড়াতো মেসিকে। কোপা আমেরিকার পর তার নৈপুণ্যে কাতার বিশ্বকাপ জেতায় সেই আক্ষেপ দূর হয়েছে ২০২২ সালেই। ৩৬ বছর বয়সী মেসি হয়তো এই বছরের কোপা আমেরিকা খেলেই জাতীয় দলকে বিদায় বলবেন।

বিজ্ঞাপন

মেসির বিদায়ের পর কার গায়ে উঠবে ১০ নম্বর জার্সি? আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কাকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন, মেসির পর ১০ নম্বর জার্সি আর কেউ পাবেন না, ‘মেসি যখন জাতীয় দলকে বিদায় বলবেন, এরপর আমরা আর কাউকে এই জার্সি পরতে দেবো না। এই জার্সিকে অবসরে পাঠানো হবে। তার সম্মানে এইটুক তো আমরা করতেই পারি!’

যদিও এই ১০ নম্বর জার্সিকে আগেও একবার অবসরে পাঠানোর ঘোষণা দিয়েছিল আর্জেন্টিনা। ২০০২ সালে ডিয়েগো ম্যারাডোনার সম্মানে ১০ নম্বর জার্সি তুলে রাখার ঘোষণা দেওয়া হয়। তবে ফিফার নিয়ম অনুযায়ী ১ থেকে ২৩ এর মাঝেই বেছে নিতে হতো জার্সি নম্বর। তাই ২০০২ বিশ্বকাপে ১০ নম্বর জার্সি পরে মাঠে নামেন এরিয়েল ওর্তেগা।

সারাবাংলা/এফএম

২০২৪ অবসর আর্জেন্টিনা টপ নিউজ ফুটবল মেসি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর