Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পটিয়ায় ২ পুলিশ কর্মকর্তা প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট
১ জানুয়ারি ২০২৪ ২০:৫৮

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের পটিয়া থানার দুই পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে। তাদের বিরুদ্ধে চট্টগ্রাম-১২ আসনের স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগ করেছিলেন নৌকার প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরী।

সোমবার (১ জানুয়ারি) প্রত্যাহার হওয়া ওই দুই পুলিশ কর্মকর্তাকে জেলা পুলিশ লাইনে যুক্ত করা হয়েছে।

দুই পুলিশ কর্মকর্তা হলেন- উপ-পরিদর্শক (এস আই) সনজয় ঘোষ ও জিয়া উদ্দিন।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘এসপি (পুলিশ সুপার) স্যারের চিঠি পেয়ে তাদের থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। আমি থানায় নতুন। কি জন্য করা হয়েছে সেটা বলতে পারি না।’

জানতে চাইলে চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আবু তৈয়ব মো. আরিফ হোসেন সারাবাংলাকে বলেন, ‘দুই পুলিশ সদস্যকে ক্লোজড করার কথা সত্য। কিন্তু কারো অভিযোগের ভিত্তিতে তাদের প্রত্যাহার করা হয়েছে বিষয়টি এমন নয়। অনেক দিন ধরে এক জায়গায় তাই হয়ত ক্লোজড করা হয়েছে।’

গত ২৯ ডিসেম্বর চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরী প্রধান নির্বাচন কমিশনার বরাবর পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. সোলাইমান, এসআই সনজয় ঘোষ, আসাদুর রহমান, রতন কান্তি দে, আকরাম হোসেন সুমন, শিমুল চন্দ্র দাস, জিয়া উদ্দিন, এএসআই মো. ফয়েজ আহমদ, এএসআই অনুপ কুমারের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন।

তাদের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর পক্ষ নিয়ে আওয়ামী লীগ,যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের ঘরে ঘরে গিয়ে বিভিন্নভাবে হয়রানি ও ভয়ভীতি প্রদর্শন করার অভিযোগ ওঠে।

বিজ্ঞাপন

এর আগে নৌকা প্রতীকের প্রার্থীর অভিযোগে পটিয়া থানার ওসি নেজাম উদ্দিনকে প্রত্যাহার করা হয়।

সারাবাংলা/আইসি/এনইউ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর