Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যশোর-৪: নৌকার প্রার্থী বাবুলের প্রার্থিতা আপিলেও বহাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২ জানুয়ারি ২০২৪ ১৭:৩৩

যশোর: যশোর-৪ (অভয়নগর-বাঘারপাড়া-বসুন্দিয়া) আসনে নৌকা প্রতীকের প্রার্থী এনামুল হক বাবুলের প্রার্থিতার বিরুদ্ধে নির্বাচন কমিশনের (ইসির) আবেদনে সাড়া দেননি আপিল বিভাগ। ফলে তার প্রার্থিতা বহাল রয়েছে।

মঙ্গলবার (২ জানুয়ারি) সকালে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে আপিল বিভাগ এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন এনামুল হক বাবুলের আইনজীবী শাহ মঞ্জুরুল হক।

জানা গেছে, নৌকার মনোনয়ন পাওয়ার পর এনামুল হক বাবুলের প্রার্থিতা বৈধ ঘোষণা করেছিলেন রিটার্নিং অফিসার ও যশোর জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার।

তবে এ সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে ঋণ খেলাপির অভিযোগ এনে আপিল করেছিলেন একই আসনের বিএনএম প্রার্থী সুকৃতি কুমার মণ্ডল। এছাড়াও এনামুল হক বাবুলের মনোনয়নপত্রের বৈধতার বিরুদ্ধে একই আসনের বর্তমান সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী রণজিত কুমার রায়ও আপিল করেছিলেন।

১৩ ডিসেম্বর শুনানি শেষে এনামুল হক বাবুলের মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন। সিদ্ধান্তের বৈধতা ও প্রার্থিতা ফিরে পেতে ১৭ ডিসেম্বর হাইকোর্টে রিট করেন তিনি। ১৮ ডিসেম্বর তার রিট খারিজ করার আদেশ দেন হাইকোর্ট। এরপর তিনি আপিল বিভাগে আবেদন করেন। ১৯ ডিসেম্বর চেম্বার আদালত তার প্রার্থিতা ফিরিয়ে দেন। পরে নির্বাচন কমিশন ওই আদেশ প্রত্যাহারের আবেদন করেন। ২ জানুয়ারি ছিল আদেশ প্রত্যাহার আবেদনের শুনানির দিন। শুনানির পর রায় বহাল থাকায় যশোর-৪ আসনে টিকে থাকল নৌকার প্রার্থিতা।

সারাবাংলা/এনইউ

আপিল বিভাগ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রার্থী বাবুল যশোর-৪ আসন


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর